২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দুমকির লেবুখালী ফেরিঘাটে দুর্ভোগ

-

পটুয়াখালীর দুমকির লেবুখালী ফেরিঘাটের সড়ক হাঁটুসমান কাদায় একাকার। টানা বৃষ্টিতে ফেরিঘাট এলাকায় এমন অবর্ণনীয় দুর্ভোগ দেখা দিয়েছে। দূরপাল্লার ও সিএনজি অটো, অটোবাইক, মোটরবাইক ও পথচারীদের চলাচলে অন্তহীন দুর্ভোগের শিকার হতে হচ্ছে।
সরেজমিন লেবুখালী ফেরিঘাট পরিদর্শনে গিয়ে এমন দুর্ভোগের বাস্তব চিত্র দেখা গেছে। বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা রুটের লেবুখালীতে পায়রা নদীর উপর নির্মাণাধীন পায়রা সেতুর উভয় পাশে ফেরিঘাট থেকে প্রায় ১ কিলোমিটারজুড়ে কাদায় পরিপূর্ণ হয়ে আছে। হাঁটুকাদা পেড়িয়ে পায়ে হেটে বা যানবাহনে চড়ে যাত্রীদের ঘাটে পৌঁছে ফেরি পারাপার হতে হয়। এ সময় নানা বিড়ম্বনার শিকার হতে হয় যানবাহন ও যাত্রীদের। বিশেষত পায়ে হেঁটে চলা পথচারী বৃদ্ধ ও শিশুদের কষ্ট বেড়েছে কয়েকগুণ।
ফেরিঘাটের ব্যবসায়ী আবদুল জলিল ফরাজী জানান, মঙ্গলবার থেকে শুরু হওয়া টানা বৃষ্টিতে ঘাটের উভয় তীরের রাস্তা কাদা-পানিতে একাকার হয়ে গেছে। এ বিড়ম্বনা সহ্য করেই এলাকার ব্যবসায়ী, পথচারী ও দূর-দূরান্তের যাত্রী সাধারণকে ফেরিঘাট অতিক্রম করতে হচ্ছে। তিনি বলেন, নির্মাণাধীন সেতুর মাটি খোঁড়াখুঁড়িতে যত্রতত্র মাটির স্তূপ থাকায় একটানা বৃষ্টির পনিতে কাদা সৃষ্টি হয়ে ঘাটের এমন দুরাবস্থা হয়েছে।
সাকুরা পরিবহনের কাউন্টার মাস্টার আলমগীর হোসেন জানান, মাটি-কাদায় সয়লাব থাকায় ফেরিঘাট এলাকায় জনচলাচলে মারাত্মক দুর্ভোগ দেখা দিয়েছে। হাঁটুকাদা মাড়িয়ে যাত্রী সাধারণকে ঘাটে যাতায়াত করতে হচ্ছে। নিতান্ত ঠেকায় না পড়লে কেউ ঘাটে আসছেন না। যানবাহনের যাত্রীরাও ফেরিঘাটে নামতে পারছেন না। এতে ব্যবসায়ীদের বেচা-বিক্রিতেও ধস নেমেছে।
ফেরিঘাটের ক্ষুদ্র ব্যবসায়ী মূছা ফরাজী, আবদুর রশিদ প্যাদা, জাকির হোসেন মোল্লা, মনির হোসেন আকনসহ অনেকের দাবি, নির্মাণাধীন পায়রা সেতুর গোড়া থেকে ঘাট পর্যন্ত প্রায় ১ কিলোমিটারজুড়ে কাদায় একাকার থাকায় ফেরিঘাটের ব্যবসায়ীরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন।
ফেরিঘাটের দায়িত্বরত ফেরি সুপারভাইজার আবদুল কুদ্দুস বলেন, নির্মাণাধীন পায়রা সেতুর গার্ডার পাইল করতে গিয়ে অ্যাপ্রোচ সড়কের ওপর মাটির স্তূপ থেকে কাদা ছড়িয়ে ঘাটের এমন দুরাবস্থা হয়েছে। ব্রিজের বৃহত্তর স্বার্থে সবাইকে সাময়িক অসুবিধা মেনে নিতেই হচ্ছে। তবে বৃষ্টি কমলে রৌদ্রে শুকিয়ে গেলে তেমন কোনো অসুবিধা থাকবে না।


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে

সকল