১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


শ্রেণী প্রতিনিধিদের অভিযোগ

যবিপ্রবিতে শিক্ষাথীদের হুমকি দেয়া হচ্ছে

-

বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী শিক্ষা ও গবেষণা কার্যক্রম নির্বিঘœ এবং শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সব ব্যাচের শ্রেণী প্রতিনিধিদের মতবিনিময় সভা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সভায় শ্রেণী প্রতিনিধিরা অভিযোগ করেন, বিভিন্ন জায়গা থেকে ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ না করতে তাদের হুমকি দেয়া হচ্ছে। সভায় শিক্ষকেরা শিক্ষার্থীদেরকে স্বাধীনভাবে চলার জন্য নির্দেশ দেন।
গত বুধবার দুপুরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিব অ্যাকাডেমিক ভবনের গ্যালারিতে বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক বিষয় নিয়ে যবিপ্রবি প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় শ্রেণী প্রতিনিধিরা তাদের মতামত তুলে ধরেন। একই সাথে বিভিন্ন বিভাগের শিক্ষকেরা শিক্ষার্থীদের সব সময় পাশে থাকার আশ্বাস দেন।
সভায় একশ্রেণী প্রতিনিধি অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয়ের হলে যারা অবস্থান করছে তাদের কোনো সমস্যা নেই। কিন্তু যারা যশোর শহরের বিভিন্ন মেসে রয়েছে তাদেরকে প্রতিনিয়ত হুমকি দেয়া হচ্ছে।
যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো: ইকবাল কবীর জাহিদ বলেন, যারা অপরাধী তারা শুধু ভয়ই দিতে পারবে। কোনো কিছুই করতে পারবে না।
সভায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাক ড. শেখ মিজানুর রহমান বলেন, ভয়ের কোনো কারণ নেই প্রশাসন সব সময় তোমাদের পাশে থাকবে। এ জন্য তোমাদেরও সহযোগিতার প্রয়োজন রয়েছে। আশা করি, সবার সম্মিলিত চেষ্টায় আমরা যেকোনো কঠিন পরিস্থিতিকে মোকাবেলা করতে পারব।
সভায় আরো বক্তব্য দেন শেখ হাসিনা ছাত্রী হলের প্রাধ্যক্ষ ড. সেলিনা আক্তার, শহীদ মসিয়ূর রহমান হলের প্রাধ্যক্ষ প্রকৌশলী ড. মো: আমজাদ হোসেন প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement