১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

মালয়েশিয়ার পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে মুহিউদ্দিনকে সমর্থন

মুহিউদ্দিন ইয়াসিন - ছবি : সংগৃহীত

মালয়েশিয়ার পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে তান শ্রি মুহিউদ্দিন ইয়াসিনকে সমর্থন দিয়েছে উমনু ও পাস। মুহিউদ্দিন সদ্য পদত্যাগ করে অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হওয়া ড. মাহাথির মোহাম্মদের দল প্রিবুমি বেরসাতু মালয়েশিয়ার প্রেসিডেন্ট।

পাস সেক্রেটারি দাতুক তাকিউদ্দিন হাসান ও উমনু সেক্রেটারি তান শ্রি আনোয়ার মুসা স্বাক্ষরিত এক যুক্ত বিবৃতিতে এ কথা নিশ্চিত করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘উমনু (৩৯ জন এমপি) ও পাসের (১৮ এমপি) জোট মুআফাকাত ন্যাশনালের পক্ষ থেকে তান শ্রি মুহিউদ্দিন ইয়াসিনকে দেশের অষ্টম প্রধানমন্ত্রী হিসেবে ইয়াং ডি-পারতুয়াং আগোংয়ের বিবেচনার জন্য মনোনীত করা হয়েছে।’

‘এর মানে হলো উমনু ও পাসের ৫৭ জন এমপি মুহিউদ্দিন ইয়াসিনকে পূর্ণ সমর্থন করলো’, বলা হয় সংক্ষিপ্ত এ বিবৃতিতে।

মালয়েশিয়ার সংবাদ মাধ্যম মালয় মেইলের সূত্রে প্রকাশ, শুক্রবার পর্যন্ত ২২২ জন এমপির মধ্যে মুহিউদ্দিন হাসানের পক্ষে রয়েছেন ৯৩ জন এবং পাকাতান হারাপান জোটের মনোনয়ন পাওয়া আনোয়ার ইব্রাহিমের পক্ষে রয়েছেন ৯২ জন এমপি।

অন্তর্বর্তী প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ বৃহস্পতিবার জানিয়েছেন, সংসদেই পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত হবে।

সূত্র : মালয় মেইল

দেখুন:

আরো সংবাদ



premium cement
গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয় নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউর সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়তে হাইকোর্টের নির্দেশ গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার জন্যে মিসর ও সৌদি আরব যাচ্ছেন ব্লিঙ্কেন আমাকে অ্যাপ্রোচ করেছিল, আমি গ্রহণ করিনি : মেজর অব. হাফিজ জাতিসঙ্ঘ সংস্থার প্রধানকে গাজায় প্রবেশে বাধা ইসরাইলের মিয়ানমারে বেসামরিক নাগরিক নিহত হওয়ার খবরে ‘শঙ্কিত’ জাতিসঙ্ঘ প্রধান ডিএমপির অভিযানে গ্রেফতার ২৩

সকল