২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় বিশেষ সতর্কতা নেয়া হয়েছে। - ছবি : এএফপি

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে। তবে এ ভাইরাসে মূল আক্রান্ত দেশ চীন দাবি করছে তাদের নতুন আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমছে।

এদিকে, চীনের সাথে পরিষ্কারভাবে যোগসূত্র না থাকলেও অন্যান্য দেশে বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে করোনাভাইরাসের বিস্তৃতিতে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্বস্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এ ভাইরাসে শুক্রবার প্রথম আক্রান্তের কথা স্বীকার করেছে মধ্যপ্রাচ্যের দুই দেশ ইসরাইল ও লেবানন।

শনিবার ইরান জানিয়েছে, কভিড-১৯ ভাইরাসে তাদের পাঁচজনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ২৮।

ইউরোপের দেশ ইতালিও তাদের দুইজনের মৃত্যুর কথা স্বীকার করেছে। এজন্য বন্ধ করে দেয়া হয়েছে উত্তরাঞ্চলীয় ১০টি শহরের স্কুল-কলেজ, বার ও অন্যান্য জনসাধারণের স্থান।

চীনের মূল ভূখণ্ডে সর্বশেষ ৩৯৭ জন নতুন আক্রান্তের খবর পাওয়া গেছে এবং মারা গেছে ১০৯ জন। এ মৃত্যুতে দেশটিতে মূল মৃতের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৩৪৫ জনে। আক্রান্তের সংখ্যা ৭৬ হাজার ২৮৮ জন।

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে নতুন করে ১৪২ জন আক্রান্তের খবর পাওয়া গেছে। এদের অধিকাংশ চিওংডো কান্ট্রির একটি হাসপাতাল ও দায়েগু সিটির একটি চার্চে আক্রান্ত হওয়া। এ আক্রান্তের সংখ্যা জাতীয়ভাবে করা হিসাবকে নিয়ে গেছে ৩৪৬ জনে।

তবে, দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থা ইয়োনহাপ জানিয়েছে, দেশটিতে ৮৭ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৩৩ জনে।

কোরিয়ার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (কেসিডিসি) ২.৫ মিলিয়ন জনসংখ্যা অধ্যুষিত দায়েগু সিটি ও ৪৩ হাজার জনসংখ্যার চিওংডো কান্ট্রিকে শুক্রবার ‘বিশেষ যত্ন এলাকা’য় পরিণত করেছে। আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় এ উদ্যোগ নেয়া হয়েছে।

চিওংডো হাসপাতালে রাতারাতি আক্রান্তের সংখ্যা ১৬ থেকে ১০৮ জনে উন্নীত হয়েছে।

দক্ষিণ কোরিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর বুসানে প্রথমবারের মতো দুইজন আক্রান্তের খবর পাওয়া গেছে। দেশীয় ও আন্তর্জাতিক পর্যটকদের কাছে প্রিয় জেজু আইল্যান্ডেও প্রথমবারের মতো একজন আক্রান্ত হয়েছেন।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল