২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চীনে ভাইরাসজনিত নিউমোনিয়ায় আক্রান্ত আরো ১৭ জন শনাক্ত

- ছবি : সংগৃহীত

চীনে নতুন ভাইরাসজনিত নিউমোনিয়া রোগে আক্রান্ত আরও ১৭ জনকে শনাক্ত করা হয়েছে। রোববার উহান শহরের স্বাস্থ্য কর্তৃপক্ষ নতুন রোগী শনাক্তের বিষয়টি জানিয়েছে।

নতুন ভাইরাসজনিত নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু এবং এ বিষয়ে অন্যান্য দেশে সতর্কতা জারির পর মধ্য চীনে নতুন করে এই রোগে আক্রান্ত আরো ১৭ জনকে শনাক্ত করা হয়।

দেশটির উহান শহরে এপর্যন্ত ‘নভেল করোনা ভাইরাসে’ আক্রান্ত মোট ৬২ জনকে শনাক্ত করা হয়েছে, যেখান থেকে এই ভাইরাসটির উৎপত্তি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওই ৬২ জনের মধ্যে ১৯ জনকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হলেও গুরুতর অসুস্থ অবস্থায় ৬০ বছর বয়সী দুজনের মৃত্যু হয়েছে।

মধ্য চীন থেকে আগত বিমান যাত্রীদের স্ক্রিনিং শুরু করেছে এশিয়ার অন্তত ৬টি দেশ। উহান থেকে আসা তিন ব্যক্তির মধ্যে এই রোগ শনাক্ত করার কথা জানিয়েছে থাইল্যান্ড ও জাপান। এপি/ইউএনবি।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল