০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


কাবুলের কূটনৈতিক এলাকায় বিস্ফোরণে নিহত ৩৪

বিস্ফোরণের পর ওই ঐ এলাকা থেকে ধোঁয়া উড়ছে - ছবি : এএফপি

আফগানিস্তানের রাজধানী কাবুলের কূটনৈতিক এলাকায় ভয়াবহ বিস্ফোরণ ও তৎপরবর্তী বন্দুক হামলায় অন্তত ৩৪ জন নিহত হয়েছে। এ ঘটনায় আরো ৬৮ জন আহত হয়েছেন। চীনা বার্তা সংস্থা সিনহুয়ার বরাত দিয়ে গালফ নিউজের খবরে বলা হয়েছে, সোমবার সকালের দিকে এ বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণ স্থলটি আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের খুব কাছে। নিহতদের মধ্যে আফগান জাতীয় ফুটবল দলের এক সদস্যও রয়েছেন বলে জানা গেছে। তবে তার ব্যাপারে সরকারি কিংবা অন্য কোন কর্তৃপক্ষের কোন বিবৃতি পাওয়া যায়নি।

দেশটির নিরাপত্তাবাহিনীর সূত্রগুলো বলছে, কাবুলের পুলি মাহমুদ খান এলাকায় বিস্ফোরক বোঝাই একটি মিনিবাসের বিস্ফোরণ ঘটেছে। ওই সময় সড়কে ব্যাপক জনসমাগম ছিল। এরপরই সেখানে বন্দুকধারীরা হামলা শুরু করে। ওই বিস্ফোরণের এক ঘণ্টা পরও ওই এলাকা থেকে গুলির শব্দ ভেসে আসছিল বলে জানিয়েছেন স্থানীয়রা।

পুলিশ কর্মকর্তা মোহাম্মদ করিম বলেছেন, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ভবনের বাইরে গাড়ি বোমা বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণ ঘটানোর পর অন্তত তিনজন বন্দুকধারী মন্ত্রণালয়ের প্রকৌশল ও অস্ত্রগার ভবনের দিকে দৌড়ে প্রবেশ করে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি বলেছেন, শক্তিশালী বিস্ফোরণের পর বন্দুকধারীরা একটি ভবনে প্রবেশ করে আফগান বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে।

এদিকে, বিস্ফোরণের তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ আনসারি এক বিবৃতিতে কাবুলে হামলার দায় স্বীকার করে বিবৃতিতে দিয়েছেন। তিনি বলেছেন, তালেবানের যোদ্ধারা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রকৌশল ও অস্ত্র সরবরাহ কেন্দ্রে হামলা চালিয়েছে।


আরো সংবাদ



premium cement
আজও ঝড়োবৃষ্টি হতে পারে ভুট্টা চাষে নিরব বিপ্লব ঘটিয়েছেন আলফাডাঙ্গার দুর্গম চর অঞ্চলের চাষিরা ডিএমপির অভিযানে গ্রেফতার ২৪ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন বিশ্ব নেতৃত্বের অনুমোদনে চীনের চেয়ে এগিয়ে যুক্তরাষ্ট্র, বলছে গ্যালাপ জরিপ নাটোরে ট্রাক্টরের চাপায় একজন নিহত কুষ্টিয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের চেষ্টা ভারতে তৃতীয় দফার ভোটগ্রহণ শুরু, বিজেপি কি ব্যাকফুটে রাশিয়াকে আগামী ছয় বছর কোন পথে নিয়ে যাবেন পুতিন হামাসের অনুমোদিত গাজা যুদ্ধবিরতি প্রস্তাবে যা রয়েছে রাশিয়ার ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় জেলেনস্কি! জারি গ্রেফতারি পরোয়ানা

সকল