২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নিউজিল্যান্ডের মসজিদে হামলার বদলা নিতে শ্রীলঙ্কায় হামলা!

- ছবি : সংগৃহীত

ক্রাইস্টচার্চ মসজিদে হামলার বদলা নিতে শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করছে শ্রীলঙ্কা সরকার।তবে শ্রীলঙ্কা সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনো পর্যন্ত হামলার জন্য কাউকে দায়ী করে কোনো কিছু জানানো হয়নি।

গতকাল মঙ্গলবার সরকারের এক মন্ত্রী পার্লামেন্টে এ বিষয়ক একটি রিপোর্ট পেশ করেন। তাতে ক্রাইস্টচার্চে দুই মসজিদে হামলার কথা উল্লেখ করা হয়েছে৷ বলা হয়েছে, ওই হামলার বদলা নিতেই ইস্টার সানডের দিন গির্জা ও হোটেলগুলোতে ধারাবাহিক বিস্ফোরণ ঘটানো হয়৷

শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রী রুয়ান উইজেওয়ারডেনে পার্লামেন্টকে জানান, এখন পর্যন্ত তদন্তে যা জানা গিয়েছে তাতে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হামলার বদলা নেয়ার তত্ত্বই উঠে এসেছে। 

গত মাসে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে এক সশস্ত্র খ্রিস্টান সন্ত্রাসীর হামলায় ৫০ জনের মৃত্যু হয়।

এদিকে শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে মৃতের সংখ্যা বাড়ছেই। ইতিমধ্যেই ৩৫৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির পুলিশ এসব হামলার সাথে জড়িত সন্দেহে এরই মধ্যে ৪০জনকে গ্রেফতার করেছে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল