২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


তাইওয়ানে হাসপাতালে আগুন : নিহত ৯

-

তাইওয়ানের একটি হাসপাতালে আগুন লেগে অন্তত নয়জনের মৃত্যু হয়েছে। এছাড়া রোগী ও স্টাফদের অন্তত ১৬ জন গুরুতর আহত হয়েছেন। দেশটির সরকারি গণমাধ্যম এ খবর দিয়েছে।

খবরে প্রকাশ, দেশটির নিউ তাইপে সিটিতে অবস্থিত এ হাসপাতালটির সপ্তম তলায় সোমাবার ভোরে আগুন লাগে।

অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা না গেলেও রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে একটি সঞ্চালমান বেডে বৈদ্যুতিক গোলযোগ থেকে এ দুর্ঘটনা ঘটেছে।

খবরে বলা হয়েছে, ওয়েইফু নামক এ হাসপাতালে সোমবার ভোর সাড়ে ৪টায় আগুনের সূত্র ঘটে। আগুন লাগার পর সেখান থেকে ৩৩ জন রোগী এবং তিনজন স্টাফকে উদ্ধার করা হয়েছে।

তাইওয়ানের রাষ্ট্রীয় গণমাধ্যম সিএনএ জানিয়েছে, ওই ওয়ার্ডে ‘ধোঁয়া বের করে দেয়ার উপকরণ’ ছিল না বলে পুলিশ দেখতে পেয়েছে।

তাইপে থেকে বিবিসির সংবাদদাতা জানিয়েছেন, অগ্নিনির্বাপনের ব্যবস্থার যথাযথ নজরদারি না থাকায় সেখানে প্রায়ই অগ্নিকাণ্ডের ঘটনা প্রায়ই ঘটছে।

২০১২ সালেও একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে ১২ জন রোগীর মৃত্যু হয়েছিল। আহত হয়েছিল আরো ৬০ জন।


আরো সংবাদ



premium cement
বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন ৫ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা রুখতে ইউক্রেনকে প্যাট্রিয়ট দেবে যুক্তরাষ্ট্র আইনগত সহায়তা পাওয়া করুণা নয় অধিকার : আইনমন্ত্রী টিউবওয়েলের পানি খেয়ে আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীরা অসুস্থ নারী আম্পায়ার নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে আসলে কী ঘটেছিল? কোরবানির জন্য পশু আমদানির পরিকল্পনা নেই : প্রাণিসম্পদমন্ত্রী আশুলিয়ায় নারী পোশাকশ্রমিক নিহত, স্বামী গ্রেফতার জাতিসঙ্ঘের ত্রাণকর্মীদের বিরুদ্ধে ইসরাইলি অভিযোগ প্রত্যাখ্যান ৭ খুন মামলার রায় কার্যকরের দাবি পরিবার ও আইনজীবীদের জামালপুরে শ্রেণিকক্ষে ফ্যান খুলে পড়ে শিক্ষার্থী আহত

সকল