০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


হন্ডুরাসে কারাগারে দাঙ্গায় নিহত ১৮

হন্ডুরাসে কারাগারে দাঙ্গায় নিহত ১৮ - ছবি : সংগ্রহ

হন্ডুরাসের একটি কারাগারে শুক্রবার দাঙ্গায় কমপক্ষে ১৮ জন নিহত ও ১৬ জন আহত হয়েছেন।

কর্তৃপক্ষ জানায়, হন্ডুরাস সরকার তাদের কারাগার ব্যবস্থাপনায় জরুরি অবস্থা ঘোষণার কয়েকদিন পরই ক্যারিবীয় উপকূলের আটলান্টিদা অঞ্চলের তেলা এলাকায় এই দাঙ্গার ঘটনা ঘটল। উত্তরাঞ্চলের বন্দর শহর তেলাতে একটি কারাগারে হওয়া দাঙ্গাটি দেশটির সাম্প্রতিক দুর্ঘটনার অন্যতম ছিল।

এর আগে বেসামরিক নেতাদের পরিবর্তে সামরিক ও পুলিশ কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত একটি বিশেষ কমিশনের কাছে কারাগারের দায়িত্ব দেয়ার প্রেক্ষিতেই জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছিল।

তবে তেলা কারাগারের মুখপাত্র জোস কোলো জানান, বিশেষ কমিশন দায়িত্ব বুঝে নেয়ার আগেই এই দাঙ্গার ঘটনা ঘটেছে।

এই ঘটনার পর কারাগারে শৃঙ্খলা ফিরিয়ে আনতে এবং এ বিষয়ে তদন্ত শুরু করতে নিরাপত্তাবাহিনী মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, হন্ডুরাস কারাগারগুলোতে ২০ হাজারের বেশি মানুষ কারাবন্দী রয়েছে, যদিও এর ধারণক্ষমতা প্রায় ৮ হাজার। দেশটিতে প্রায়ই কয়েদীদের মধ্যে মারামারির ঘটনা ঘটে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু সুন্দরবনে আগুন নেভেনি, রাতে আরো ছড়িয়ে পড়তে পারে

সকল