২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বাসে আগুন লেগে পেরুতে ২০ জনের প্রাণহানি

- ছবি : সংগৃহীত

পেরুর রাজধানী লিমার উত্তরাঞ্চলে একটি বাসে আগুন লেগে অন্তত ২০ জন নিহত হয়েছে। অননুমোদিত একটি বাস স্টপে এ ঘটনা ঘটে। দেশটির দমকল বিভাগের মুখপাত্র লেউয়িস মেজিয়া খবরটি জানিয়েছেন।

পেরুতে সড়ক দুর্ঘটনায় প্রাণহানি খুবই পরিচিত ঘটনা। ২০১৭ সালে সে দেশে সড়ক দুর্ঘটনায় দুই হাজার ৮২৬ জন নিহত হয়েছে। এর মধ্যে বেশির ভাগই ছিল দুই গাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনা। বাসে আগুন লেগে প্রাণহানির ঘটনা খুবই কম। তবে রোববার সে রকম একটি ঘটনা কেড়ে নিয়েছে ২০ জনের প্রাণ।

পেরুর দমকল বিভাগের মুখপাত্র লেউয়িস মেজিয়া জানান, অননুমোদিত একটি স্টপেজ থেকে যাত্রী তোলার সময় দ্বিতল বাসটিতে আগুন লেগেছে। অনুমোদিত ও অনেক বেশি নিয়ন্ত্রিত বাস স্টপের তুলনায় কম ভাড়া দিয়ে যাতায়াত করার জন্য দরিদ্র যাত্রীরা ওই অননুমোদিত স্টপ থেকে বাসে উঠে থাকেন।

টেলিভিশন স্টেশন এন-কে দেয়া সাক্ষাৎকারে মেজিয়া জানান, ওই বাসটি সাজি বাস কোম্পানির মালিকানাধীন। আন্তঃপ্রদেশে চলাচলকারী বাসটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। রোববার পুড়ে যাওয়া বাসটির দ্বিতীয় ডেক থেকেই বেশির ভাগ লাশ উদ্ধার হয়েছে।

আন্তঃপ্রদেশে চলাচলকারী বাসটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। রোববার পুড়ে যাওয়া বাসটির দ্বিতীয় ডেক থেকেই বেশির ভাগ লাশ উদ্ধার হয়েছে।


আরো সংবাদ



premium cement
দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত

সকল