২৪ জুলাই ২০১৯

কিউবায় নতুন সংবিধানের সমর্থনে গণভোট আগামী ফেব্রুয়ারিতে

কিউবার প্রেসিডেন্ট রাউল ক্যাস্ট্রো -

কিউবার নতুন সংবিধানের অনুমোদনে গণভোট আগামী বছর ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। খবর এএফপি’র।

জুলাই মাসে ক্যারিবিয়ান এই দেশের সংসদ নতুন সংবিধানের খসড়া অনুমোদন করে। খসড়া সংবিধানের ওপর বিতর্কের জন্য আগামী ১৩ আগস্ট থেকে ১৫ নভেম্বর পর্যন্ত এটি নাগরিকদের সামনে উপস্থাপন করা হবে। বর্তমান সংবিধান ১৯৭৬ সালে পাস করা হয়েছিল।

বিপ্লবী সশস্ত্রবাহিনীর মেজর লেজারো আরোন্ট স্থানীয় কিউবাভিশন চ্যানেলকে দেওয়া এক স্বাক্ষাৎকারে বলেন, আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ রয়েছে, তা হলো আমাদের নিজেদের তৈরি নতুন সংবিধানের জন্য পরামর্শ প্রদান প্রক্রিয়ায় অংশগ্রহণ এবং গণভোটে বিনা শর্তে নতুন সংবিধানের প্রতি সমর্থন।

নতুন সংবিধানটি প্রথমবারের মতো কট্টর সমাজতান্ত্রিক অর্থনীতি নিয়ন্ত্রিত দেশটিতে বাজার অর্থনীতি এবং বেসরকারি খাতের ভূমিকা অনুমোদন দিতে যাচ্ছে।


আরো সংবাদ

‌ভি‌পি নুরকে অবাঞ্ছিত ঘোষণার দাবি ছাত্রলীগের লামায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা গণতান্ত্রিক পরিবেশ না থাকলে অপরাধ প্রবণতা বেড়ে যায় : নারী সংহতি ডিএসসিসির মশার ওষুধে সমস্যা নেই : মেয়র সচিবালয় ঘেরাও কর্মসূচিতে যাচ্ছে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা দেশে সরকার আছে বলে মনে হয় না : দুদু গুজব ছড়িয়ে হত্যাকাণ্ডে জড়িতদের ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী রাখাইনে জাতিসঙ্ঘের তৎপরতা অত্যন্ত সীমাবদ্ধ : ক্রিস্টিন বার্গনার সুপ্রিম কোর্ট প্রিমিয়ার লিগ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি বাংলাদেশ-মাল্টা সহযোগিতার নতুন দিগন্ত উন্মোচন বাড্ডায় গণপিটুনিতে রেণু হত্যা : হৃদয় সন্দেহে তরুণ আটক

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi