২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নিকারাগুয়ায় চিকিৎসকদের শাস্তির প্রতিবাদে বিক্ষোভ

-

নিকারাগুয়ায় চিকিৎসকদের শাস্তির প্রদানের প্রতিবাদে শনিবার দেশটির প্রেসিডেন্ট ড্যানিয়েল ওরতেগা সরকারের বিরুদ্ধে কয়েক হাজার বিক্ষোভকারী মিছিল করেছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।

মিছিলকালে বিক্ষোভকারীরা ‘আর নয় ক্ষমতার অপব্যবহার’, ‘চিকিৎসকরা দীর্ঘজীবী হোক’, ‘চিকিৎসকরা সন্ত্রাসী নয়’ স্লোগান দিয়ে চিকিৎসকদের সঙ্গে সংহতি প্রকাশ করে।

সরকার ম্যানাগুয়ায় আহত বিক্ষোভকারীদের চিকিৎসা দেয়ায় চিকিৎসকদের সন্ত্রাসী আখ্যায়িত করে তাদের চাকরিচ্যুত করেছে ।

দেশব্যাপী সরকারি হাসপাতালগুলোতে চাকরিরত প্রায় ১শ’ চিকিৎসককে বরখাস্ত করা হয়েছে। ওরতেগাবিরোধী আন্দোলনে সংঘর্ষে আহতদের চিকিৎসা দেয়ায় তাদের বিরুদ্ধে এ পদক্ষেপ নেয়া হয়।

মানবাধিকার সংস্থাগুলো জানায়, ওরতেগা প্রশাসনের বিরুদ্ধে তিন মাসের বেশি সময় ধরে চলা এই আন্দোলনে ৩১৭ জন নিহত ও ২ হাজার আহত হয়েছে। যুক্তরাষ্ট্র ও অর্গানাইজেশন অব আমেরিকান স্টেটস ও ভ্যাটিকান সবাই এই দাবির প্রতি সমর্থন জানিয়েছে।

আন্দোলনকারীরা ওরতেগার পদত্যাগ অথবা আগাম নির্বাচনের দাবিতে বিক্ষোভ করছে।

ওরতেগা ২০০৭ সাল থেকে ক্ষমতায় আছেন।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু

সকল