০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


ইসরাইলের কাছে ১০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র

গাজার ধ্বংসস্তুপ দেখে বিধ্বস্ত এক নারী - ছবি : ডেইলি সাবাহ

ইসরাইলের সাথে ১০০ কোটি ডলারের অস্ত্রচুক্তির কথা ভাবছে মার্কিন যুক্তরাষ্ট্র। গাজায় তেল আবিবের যুদ্ধাপরাধ এবং ইরানের সাথে চলমান উত্তেজনার মধ্যেই এই চুক্তির পরিকল্পনা করা হচ্ছে।

ডেইলি সাবাহর খবরে বলা হয়েছে, ওয়াল স্ট্রিট জার্নাল মার্কিন কর্মকর্তাদের সূত্রে জানিয়েছে, বাইডেন প্রশাসনের প্রস্তাবিত চুক্তিতে ১২০ মিলিমিটর ট্যাঙ্কের জন্য ৭০০ মিলিয়ন ডলার, কৌশলগত যানের জন্য ৫০০ মিলিয়ন ডলার, ১২০ মিলিমিটার মর্টার রাউন্ডের জন্য ১০০ মিলিয়ন ডলারের বরাদ্ধ রয়েছে।

সূত্রটি আরো জানিয়েছে, চলমান গাজা যুদ্ধে এই সহায়তা হবে ইসরাইলকে দেয়া মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় সহায়তা। এর জন্য মার্কিন কংগ্রেসের অনুমোদনের প্রয়োজন হবে। বিতরণ করতে কয়েক মাস বা বছরও লাগতে পারে।

স্টেট ডিপার্টমেন্ট অবিলম্বে মন্তব্যের জন্য আনাদোলু এজেন্সির (এএ) অনুরোধের জবাব দেয়নি।

সূত্র : ডেইলি সাবাহ


আরো সংবাদ



premium cement
পাকিস্তানে বাস খাদে পড়ে নিহত ২০ যুক্তরাষ্ট্রে গৃহযুদ্ধের আশঙ্কা করছে মার্কিন ভোটারদের ৪১ শতাংশ কালিয়াকৈরে ট্রাকের পেছনে পিকআপভ্যানের ধাক্কায় নিহত ২ স্বপ্ন জয়ের লক্ষ্যে জবিতে পরীক্ষা দিলেন বিশেষ চাহিদাসম্পন্ন ৯ শিক্ষার্থী ইউরোপ ‘ত্রিমুখী ঝুঁকির’ সম্মুখীন : ইমানুয়েল ম্যাক্রোঁ সরকারকে চাপে ফেলতে বিএনপি নিজেরাই চাপে আছে : ওবায়দুল কাদের রাজবাড়ীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ১০ ডুয়েট শিক্ষার্থী-পরিবহন শ্রমিক সংঘর্ষ, ঢাকা-গাজীপুর বাস চলাচল বন্ধ রাঙ্গামাটির বাঘাইছড়িতে পাহাড় ধসে বন্ধ সড়ক যোগাযোগ বিকেএসপিতে সাকিব ঝড়, অবসান ৫ বছরের অপেক্ষা গলাচিপায় একই পরিবারের ৪ জনের দাফন সম্পন্ন

সকল