০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


২৯ মিলিয়ন ডলার পেলো কোবি ব্রায়ান্টের পরিবার

২৯ মিলিয়ন ডলার পেলো কোবি ব্রায়ান্টের পরিবার। - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনার ভয়াবহ ছবি প্রকাশের পর ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগে কোবি ব্রায়ান্টের স্ত্রী ভেনেসা ব্রায়ান্ট একটি মামলা করেছিলেন। ওই মামলার নিষ্পত্তি হয়েছে ২৮ দশমিক ৮৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণের শর্তে।

২০২০ সালে ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্ট ও তার ১৩ বছরের মেয়েসহ সাতজন নিহত হন। লস এঞ্জেলেস কাউন্টির শেরিফ ও দমকল বিভাগের কর্মীরা ওই দুর্ঘটনার ভয়াবহ ছবি শেয়ার করে। কোবি ব্রায়ান্টের স্ত্রী ভেনেসা ব্রায়ান্ট ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগ এনে লস এঞ্জেলেস কাউন্টির বিরুদ্ধে মামলা করেন।

ভেনেসা ব্রায়ান্টের আইনজীবী লুইস লি বলেন, ‘যারা এমন অদ্ভুত আচরণের সাথে জড়িত তাদের জবাবদিহি করার জন্য ভেনেসা ব্রায়ান্টের সাহসী লড়াইয়ের সফলভাবে সমাপ্ত।’

তিনি আরো বলেন, ‘ভেনেসা তার স্বামী, মেয়ে ও পরিবারের অন্য সদস্যদের যে অসম্মান করা হয়েছিল, তাদের সকলের জন্য লড়েছেন।’

২৮ দশমিক ৮৫ মিলিয়ন ডলারে মামলার নিষ্পত্তি করা হয়েছে বলেও নিশ্চিত করেছেন আইনজীবী লুইস লি।

লস এঞ্জেলেস টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে কাউন্টির আইনজীবী মীরা হাশমল এ নিষ্পত্তি ‘ন্যায্য ও যুক্তিসঙ্গত‘ বলে অভিহিত করেছেন।

কোবি ব্রায়ান্ট ৪১ বছর বয়সে হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন। তিনি অল-স্টার ও লস এঞ্জেলেস লেকার্সের বাস্কেটবল খেলোয়াড় হিসেবে পাঁচটি এনবিএ চ্যাম্পিয়নশিপ জিতেছেন। ২০২০ সালে তিনি ‘হল অব ফেমে’ নির্বাচিত হয়েছিলেন।

সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement