২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ট্রাম্পের আরেক কট্টর সমর্থকের পরাজয়, অ্যারিজোনার গভর্নর হচ্ছেন কেটি হবস

অ্যারিজোনার গভর্নর হচ্ছেন কেটি হবস - ছবি : সংগ্রহ

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক কট্টর সমর্থককে পরাজিত করে যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য অ্যারিজোনার গভর্নর নির্বাচিত হয়েছেন ডোমোক্র্যাটিক পার্টির কেটি হবস।

রিপাবলিকান পার্টির ক্যারি লেককে তিনি পরাজিত করেন। লেক ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয়কে মেনে নেননি। এবারের মধ্যবর্তী নির্বাচনে নির্বাচনের ফলাফল অস্বীকারকারী আরো দুটি হাই-প্রোফাইল রিপাবলিকান নেতা পরাজিত হয়েছেন। তারা হচ্ছেন রিপাবলিকান সিনেট নমিনি ব্ল্যাক মাস্টার্স এবং সেক্রেটারি অব স্টেট নমিনি মার্ক ফিঞ্চেম। গভর্নর নির্বাচনে লেককে সমর্থন করেছিলেন ট্রাম্প।

২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অ্যারিজোনা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ যুদ্ধক্ষেত্র। এখানে জাতীয় নির্বাচনে জো বাইডেনের কাছে হেরে গিয়েছিলেন ট্রাম্প। ট্রাম্প ও তার মিত্রদের ফলাফল বদলে দেয়ার চেষ্টা প্রতিরোধ করেছিলেন হবস।

সূত্র : সিএনএন ও সিএনবিসি

 


আরো সংবাদ



premium cement
সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু

সকল