০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


টেক্সাসে ভয়াবহ টর্নেডোর আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি

টেক্সাসে ভয়াবহ টর্নেডোর আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি - ছবি : সংগৃহীত

আমেরিকার টেক্সাস এবং ওকলাহোমা অঙ্গরাজ্যে দফায় দফায় ১৭টি টর্নেডো আঘাত হেনেছে। মার্কিন গণমাধ্যম বলছে, টর্নেডোর আঘাতে ৭৩ বছর বয়সী এক বৃদ্ধা নিহত ও এক ডজনের বেশি মানুষ আহত হয়েছেন। এর মধ্যে ১০ জন আহত হয়েছেন গ্রেসন কাউন্টিতে।

ভয়াবহ টর্নেডোর আঘাতে বহু সংখ্যক স্কুল, ঘর-বাড়ি ও বাণিজ্যকেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে।
টর্নেডোর আঘাত এতটাই শক্তিশালী ছিল যে রাস্তায় চলমান গাড়িও উল্টে যায়। টেক্সাসে গত কয়েক দিন ধরে প্রচণ্ড দাবদাহ বয়ে যাওয়ার পর এই টর্নেডো আঘাত হানে। দাবদাহের ফলে সৃষ্ট দাবানলে টেক্সাসের বিস্তীর্ণ অঞ্চল পুড়ে গেছে।

টর্নেডোর পর সেখানে প্রচুর বৃষ্টিপাত হয়েছে। টেক্সাসের কোথাও কোথাও নয় ইঞ্চি তুষারপাতের পূর্বাভাস দেয়া হয়েছে।

মঙ্গলবার একই টর্নেডো লুইযিয়ানা ও মিসিসিপির দিকে এগিয়ে যায় এবং আশঙ্কা করা হচ্ছিল- এ দুটি অঙ্গরাজ্যে টর্নেডো মারাত্মকভাবে আঘাত হানবে। বিভিন্ন অঞ্চলে রেড ফ্ল্যাগ সতর্কতা জারি করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল