১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


মার্কিন সিনেটের নিয়ন্ত্রণও ডেমোক্র্যাটদের হাতে

মার্কিন সিনেটের নিয়ন্ত্রণও ডেমোক্র্যাটদের হাতে - ছবি : সংগৃহীত

জর্জিয়ার মার্কিন সিনেটের দুটি আসনের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী রাফায়েল ওয়ারনক ও জন ওসফ জয়ী হয়েছেন। এর ফলে সিনেটেও হবু প্রেসিডেন্ট জো বাইডেনের দল ডেমোক্র্যাটিক পার্টির সংখ্যাগরিষ্ঠতা প্রতিষ্ঠিত হলো।

ডেমোক্র্যাটিক পার্টির এই দুই প্রার্থীর জয়ই ছিল ঐতিহাসিক। ওরনক (৫১) ইতিহাসে জর্জিয়া থেকে নির্বাচিত প্রথম কৃষ্ণাঙ্গ সিনেটর হলেন। আমেরিকান সাউথ থেকে প্রথম কৃষ্ণাঙ্গ ডেমোক্র্যাট হিসেবে তিনি জয়ী হয়েছেন। তিনি মানবাধিকার নেতা মার্টিন লুথার কিং জুনিয়র একসময় আটলান্টার যে চার্চের পাদ্রি ছিলেন, তিনিও ওই পদে রয়েছেন।

ওসফ জর্জিয়া থেকে প্রথম ইহুদি হিসেবে জয়ী হয়েছেন। ৩৩ বছর বয়স্ক ওসফ চেম্বারের প্রথম মিলিনিয়াম-জেনারেশন ও সর্বকনিষ্ঠ সিনেটর।
তীব্র প্রতিদ্বন্দ্বিতার পর তারা রিপাবলিকান প্রার্থীদের পরাজিত করেন।
সূত্র : আল জাজিরা

 


আরো সংবাদ



premium cement
অবসরের আগে ক্রিকেট নিয়ে কোনো অতৃপ্তি রাখতে চান না কোহলি সারাদেশের তাপমাত্রা অপরিবর্তিত, সিলেট বিভাগে হতে পারে বৃষ্টি ‘চরমপন্থী’ ইসরাইলি বসতি স্থাপনকারীদের ওপর নিষেধাজ্ঞা কানাডার নাজিরপুরে বাসচাপায় নিহত যুবলীগকর্মী বিশ্বকাপের জন্য পাকিস্তানের ১৫ খেলোয়াড়ের নাম প্রকাশিত আওয়ামী সরকার দেশে নব্য বাকশালী শাসন কায়েম করেছে : মির্জা ফখরুল শনিবার ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় অন্যায়ভাবে আমাদের উচ্ছেদের চেষ্টা চলছে : মান্ডা-জিরানী খালপাড়বাসী র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা থাকছে : যুক্তরাষ্ট্র কুষ্টিয়ায় পদ্মা নদীতে নিখোঁজ কিশোরের লাশ উদ্ধার বাংলাদেশকে একটি সেকুলার রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা চলছে : হামিদুর রহমান আযাদ

সকল