২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘যুক্তরাষ্ট্রে ১০ অক্টোবরের মধ্যে করোনায় ২ লাখ ১৮ হাজার লোকের মত্যু হতে পারে’

- ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সেন্টার্স ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশান (সিডিসি) আগাম এক ঘোষণায় বলেছে, দেশটিতে ১০ অক্টোবর নাগাদ কোভিড- ১৯ এ ২ লাখ ১৮ হাজার পর্যন্ত লোক মারা যেতে পারে।

নতুন এই ঘোষণায় বলা হচ্ছে, ১০ ই অক্টোবরের শেষ সপ্তাহ পর্যন্ত নতুন করে ৩ হাজার থেকে ৭ হাজার ১০০ লোক করোনায় মারা যেতে পারে। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়াতে পারে ২ লাখ ৭ হাজার থেকে ২ লাখ ১৮ হাজার পর্যন্ত।

বৃহস্পতিবার সিডিসি’র ওয়েবসাইটের এই পূর্বাভাসে আরো বলা হয়, রাজ্য এবং আঞ্চলিক স্তরে আগামী চার সপ্তাহের প্রতি সপ্তাহে নতুন মৃত্যুর হার ৬ এর মতো কমতে পারে।

এদিকে হপকিন্স ইউনিভার্সিটির তথ্য মতে, শনিবার সন্ধ্যা নাগাদ যুক্তরাষ্ট্রে করোনায় মোট সংক্রমিত লোকের সংখ্যা ৬৭ লাখ ছাড়িয়েছে। মারা গেছে ১ লাখ ৯৯ হাজার ২০০ বেশি লোক।


আরো সংবাদ



premium cement
‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি

সকল