০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


কোভিড-১৯ : কানাডার অর্থমন্ত্রীর পদত্যাগ

- সংগৃহীত

কোভিড-১৯ মহামারির সময়ে অর্থনীতির সুরক্ষায় সরকারি ব্যয় নিয়ে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সাথে বিরোধে পদত্যাগের ঘোষণা দিয়েছেন কানাডার অর্থমন্ত্রী বিল মোর্নিয়াও।

মোর্নিয়াও জানিয়েছিলেন, তিনি দেশটির অর্থমন্ত্রীর পদ থেকে সরে যাচ্ছেন এবং অর্থনৈতিক সহযোগিতা ও উন্নয়ন সংস্থার (ওইসিডি) নেতৃত্ব দেয়ার জন্য নিজের নাম প্রস্তাব করে গেছেন।

পাঁচ বছর ধরে অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করার জন্য তাকে ধন্যবাদ জানিয়ে দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এক বিবৃতিতে বলেন, কানাডা ওইসিডিকে নেতৃত্বের দেয়ার বিষয়ে তার প্রস্তাবকে দৃঢ়ভাবে সমর্থন করবে।

করোনায় বিধ্বস্ত কানাডার অর্থনীতির পুনরুদ্ধারে মোর্নিয়াও এবং ট্রুডো মধ্যে বিরোধ রয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে।

তবে, মোর্নিয়াও বলেছেন, কেউ তাকে পদত্যাগ করতে না বললেও তিনি মনে করেন এ দায়িত্ব পালন করার জন্য এখন আর তিনি উপযুক্ত ব্যক্তি নন।

কানাডিয়ান সরকার দেশটিতে কোভিড-১৯ মোকাবিলায় ঘোষিত অর্থনৈতিক প্রণোদনা ফলে ২০২০-২১ অর্থবছরে রেকর্ড ২৬০ বিলিয়ন মার্কিন ডলার ঘাটতির পূর্বাভাস করেছে। ট্রুডো এ ব্যয়কে বেঁচে থাকার লড়াইয়ের লাইফলাইন হিসেবে অভিহিত করেছেন। ইউএনবি


আরো সংবাদ



premium cement