০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


মার্কিন নির্বাচনে আবার প্রতিদ্বন্দ্বিতা করবেন বার্নি স্যান্ডার্স

বার্নি স্যান্ডার্স -

মার্কিন প্রবীণ সিনেটর বার্নি স্যান্ডার্স আবারো মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন। এছাড়া, তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে প্রকৃতিগতভাবে ‘মিথ্যুক’ উল্লেখ করে বলেন, ট্রাম্পের কারণে আমেরিকা বিব্রত। আগামী ২০২০ সালে আমেরিকায় নতুন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার ৭৭ বছর বয়সী স্যান্ডার্স ভারমন্ট অঙ্গরাজ্যের একটি রেডিও স্টেশনকে দেয়া সাক্ষাৎকারে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা জানান। তিনি বলেন, ‘আমি মনে করি বর্তমান হোয়াইট হাউজ দখলকারী আমেরিকার জন্য লজ্জা। আমি মনে করি ট্রাম্প প্রকৃতিগতভাবেই একজন মিথ্যুক। প্রতিদিন তিনি মিথ্যা বলছেন এবং একথা বলতে আমি নিজেও স্বস্তি বোধ করছি না। আমি এও মনে করি যে, ট্রাম্প একজন বর্ণবাদী, একজন যৌনবৈষম্যবাদী এবং একজন বিদেশি-বিরোধী।’
আগামী নির্বাচনের প্রচারণায় বার্নি স্যান্ডার্স শক্তিশালী বিশেষ স্বার্থ এবং অর্থনীতি এবং রাজনৈতিক জীবনের ওপর গুরুত্ব দেবেন বলে জানান।
২০১৬ সালের নির্বাচনে তিনি ডেমোক্র্যাট দল থেকে মনোনয়ন পাওয়ার চেষ্টা করেন কিন্তু পাইমারিতে হিলারি ক্লিনটনের কাছে হেরে যান।


আরো সংবাদ



premium cement
শরীয়তপুরে বজ্রপাতে ২ নারীসহ ৩ জনের মৃত্যু সাভারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল পটিয়ায় গাড়ির চাপায় অটোরিকশাচালক নিহত সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর আপাতত সিদ্ধান্ত নেই : জনপ্রশাসন মন্ত্রী শুক্রবার নয়াপল্টনে বিএনপির সমাবেশ লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত, জামায়াতে উদ্বেগ স্বাভাবিক পরিবেশে বাঁচাতে হলে গাছ রোপণ করতে হবে : প্রফেসর ড. আব্দুর রব দিনাজপুরে দিনে টার্গেট করে রাতে ট্রান্সফরমার চুরি, গ্রেফতার ৫ ম্যানচেস্টার ইউনাইটেডের বাছাইয়ে দেশসেরা সিরাজগঞ্জের অয়ন যারা দলের শৃঙ্খলা ভাঙবে তাদের শাস্তি পেতেই হবে : ওবায়দুল কাদের

সকল