১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


‘হামাসকে সমর্থন করায়’ নির্বাসিত মিসরীয় টিভি উপস্থাপকের ভিসা প্রত্যাহার করল ব্রিটেন

মিসরীয় টিভি উপস্থাপক মোয়াতাজ মাতার - ছবি : সংগৃহীত

‘হামাসকে সমর্থন করায়’ নির্বাসিত মিসরীয় টিভি উপস্থাপক মোয়াতাজ মাতারের ভিসা প্রত্যাহার করেছে ব্রিটেন। শনিবার (১১ নভেম্বর) ব্রিটেনভিত্তিক গণমাধ্যম টেলিগ্রাফ এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদনে বলা হয়, ব্রিটেন ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসকে উগ্রবাদী সংগঠন হিসেবে বিবেচনা করে। কিছু দিন আগে মাতার তাদের পক্ষে বিক্ষোভে অংশ নেয়। এতে ব্লাক লিস্টে রাখা হয় মাতারকে।

এছাড়া সম্প্রতি তিনি আল-কাসাম ব্রিগেডের সহ-প্রতিষ্ঠাতা আবদুল হাকিম হানিনির সাক্ষাৎকার নিয়েছেন। সেখানে হানিনি বলেছেন, যে বা যারা নব্য-নাৎসি জায়নবাদী শত্রুদের সমর্থন করে, তাদের মনে রাখা উচিৎ যে তারা এই সমর্থনের কারণে নিজেদের নিরাপত্তাকে ক্ষুণ্ন করেছে।

তিনি আরো বলেন, আজ হামাসের হামলার সমর্থনে দেশে দেশে মুসলিমরা বিক্ষোভ মিছিল করছে। এটা তাদের একটি বীরত্বপূর্ণ কাজ। এমন সমর্থন আরববিশ্বসহ গোটা মুসলিম বিশ্ব আগে কখনো দেখা যায়নি। জায়নবাদীরাও এটা কল্পনা করতে পারেনি। এতি নব্য নাৎসী বাহিনীর জন্য অশনিসঙ্কেত।

উল্লেখ্য, ২০১৩ সালে মিসর থেকে পালিয়ে আসেন মাতার। পরে তিনি ব্রিটেনেই স্থায়ী হন। বর্তমানে তিনি দেশের বাইরে রয়েছেন। দ্য টেলিগ্রাফ জানিয়েছে, ব্রিটেনের বর্ডার ফোর্স তাকে ফিরে আসতে দেবে না।

সূত্র : আরব নিউজ


আরো সংবাদ



premium cement
বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ দেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করুন : প্রধানমন্ত্রী তাহলে ব্যাংকে কী মাস্তান-মাফিয়ারা ঢুকবে : কাদেরকে রিজভী গাজা থেকে ইসরাইলের তিন বন্দীর পর বিনয়ামিনের লাশ উদ্ধার মাদরাসা শিক্ষার্থী থেকে মালয়েশিয়ার নামি বিশ্ববিদ্যালয়ের ভিপি বশির ইবনে জাফর মিরপুরে লাঠি হাতে নিয়ে অটোরিকশা চালকদের সড়ক অবরোধ ভালুকায় বৃদ্ধা সামর্থ বানুর মানবেতর জীবনযাপন এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী বিপরীত উচ্চারণের ‘সাহিত্য আড্ডা’ কিরগিজস্তানে বিদেশীদের ওপর হামলা : ১৪০ শিক্ষার্থীকে দেশে ফিরিয়েছে পাকিস্তান ডিএমপির অভিযানে গ্রেফতার ২০

সকল