২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রানি এলিজাবেথের চেয়ে বেশি সম্পদের মালিক রাজা চার্লস!

রানি এলিজাবেথের চেয়ে বেশি সম্পদের মালিক রাজা চার্লস! - ছবি : সংগৃহীত

চলতি মাসেই রাজ্যাভিষেক হয়েছে ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের। এর মধ্যেই তার সম্পদের অঙ্ক নিয়ে আলোচনা শুরু হলো। ব্যক্তিগত সম্পদের নিরিখে ব্রিটেনের পরলোকগত রানি দ্বিতীয় এলিজাবেথকে টপকে গেলেন তার পুত্র। রানির যা সম্পদ ছিল, তার দ্বিগুণ সম্পত্তি রয়েছে ব্রিটেনের বর্তমান রাজার। ‘সানডে টাইমস’ সূত্রে এমনটাই জানা গেছে।

এই মুহূর্তে ব্রিটেনের রাজার সম্পদের পরিমাণ প্রায় ৬ হাজার ১০০ কোটি ভারতীয় রুপি। গত সেপ্টেম্বর পর্যন্ত রানি দ্বিতীয় এলিজাবেথের সম্পত্তির পরিমাণ ছিল প্রায় ৩ হাজার ৮০০ কোটি রুপি। গত বছর ৮ সেপ্টেম্বর মারা যান রানি দ্বিতীয় এলিজাবেথ। তার মারা যাওয়ার পর উত্তরাধিকার সূত্রে রাজা হয়েছেন তৃতীয় চার্লস।

চলতি মাসে রাজা হিসাবে অভিষেক হয়েছে তৃতীয় চার্লসের। ৭৪ বছর বয়সী তৃতীয় চার্লসই ব্রিটিশ রাজ পরিবারের ইতিহাসে প্রবীণতম হিসাবে অভিষিক্ত হয়েছেন। রাজ্যাভিষেকের কয়েক দিনের মধ্যেই আলোচনায় এলো রাজার সম্পত্তির পরিমাণ।

রাজা তৃতীয় চার্লসের যে সব সম্পদ রয়েছে, তার মধ্যে আলোচনায় এসেছে স্যান্ড্রিংহাম প্রাসাদ এবং বালমোরাল প্রাসাদ। অতীতে স্যান্ড্রিংহাম প্রাসাদের মূল্য ছিল ৫৬৭ কোটি টাকা। কিন্তু, বর্তমানে এই প্রাসাদের দাম ২৫০০ কোটি টাকা। বালমোরাল প্রাসাদের দাম ৬১৯ কোটি টাকা।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল