২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`

আঙ্কারাকে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান এরদোগান মিত্রের

- ছবি : সংগৃহীত

ইসরাইল-ফিলিস্তিন চলমান যুদ্ধে তুর্কি প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগানকে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন একেপার্টির শক্তিশালী মিত্র ন্যাশনালিস্ট মুভমেন্ট পার্টির নেতা ডেভলেট বাহচেলি।

তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ইসরাইল যদি অবরুদ্ধ গাজার ওপর হামলা বন্ধ না করে, তবে এ যুদ্ধে আঙ্কারার হস্তক্ষেপ করা উচিৎ।

রোববার (২২ অক্টোবর) কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

ন্যাশনালিস্ট মুভমেন্ট পার্টির নেতা ডেভলেট বাহচেলি বলেন, গাজাকে রক্ষা করা আমাদের পূর্বপুরুষদের উত্তরাধিকার। ঐতিহাসিক, মানবিক ও ধর্মীয় কারণেও গাজায় রক্ষায় আমাদের এগিয়ে আসা উচিৎ। তাই গাজা রক্ষার স্বার্থে আঙ্কারাকে অবিলম্বে যেকোনো পদক্ষেপ নেয়া উচিৎ।

এদিকে ফিলিস্তিনের গাজায় ইসরাইলের অব্যাহত বোমা হামলায় নিহতের সংখ্যা চার হাজার অতিক্রম করেছে।

উল্লেখ্য, গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস ইসরাইলের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করেছে বলে ঘোষণা করে। এর প্রতিরোধে পাল্টা হামলা শুরু করে ইসরাইল।

এক বিবৃতিতে হামাসের সামরিক শাখার প্রধান মোহাম্মদ দেইফ বলেন, গত শনিবার (৭ অক্টোবর) সকালে ইসরাইলে পাঁচ হাজার রকেট বর্ষণের মাধ্যমে 'অপারেশন আল-আকসা স্ট্রম' শুরু হয়েছে। এ সময় ইসরাইল গাজা থেকে অনুপ্রবেশের কথা স্বীকার করে।

বস্তুত, ১৯৫৩ সালের পর এই প্রথম এত বড় মাত্রার যুদ্ধ শুরু হয়েছে মধ্যপ্রাচ্যের আল আকসা অঞ্চলে।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বৃত্তি ও সনদ বিতরণ নিরাপদ প্রাণিজ প্রোটিন উৎপাদন করতে হবে : প্রাণিসম্পদ মন্ত্রী বনানীতে মোটরসাইকেল টেনে হিঁচড়ে নেয়ার সময় বাসে আগুন নোয়াখালীতে ভূমিদস্যুর বিরুদ্ধে ঝাড়– মিছিল ইউপি চেয়ারম্যানের সম্পদ বিবরণী চেয়েছে দুদক মুজিবনগর উপজেলা আ’লীগের ২ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে সংঘর্ষে আহত ১৩ তীব্র গরমের জন্য দায়ী বর্তমান গণবিরোধী ডামি সরকার : ডা: শাহাদাত চট্টগ্রামে কাঠের গুদামে মিলল ৬শ বস্তা ভারতীয় চিনি রাজশাহীতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের পাঁয়তারা করছে ভারত : বাংলাদেশ খেলাফত মজলিস নারায়ণগঞ্জে তাপদাহ থেকে স্বস্তি দিচ্ছে ওয়াটার মিস্ট ক্যানন

সকল