২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


আল-আকসায় মুসল্লিদের ওপর ইসরাইলি আক্রমণের বিষয়ে এরদোগানের নিন্দা

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরাইলি আক্রমণের তীব্র নিন্দা প্রকাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। রোববার ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সাথে এক ফোনালাপে তিনি ইসরাইলের এমন সমালোচনা করেন।

এ বিষয়ে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান তার টুইটার অ্যাকাউন্টে বলেন, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সাথে কথা বলার সময় আমি আল-আকসা মসজিদে ইসরাইলি হামলার নিন্দা করেছি। ওই সময় আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরাইলি আক্রমণের কঠোর সমালোচনা করেছি। ইসরাইলের এসব কর্মকাণ্ড আল-আকসা মসজিদের আধ্যাত্মিকতা ও মর্যাদার বিরুদ্ধে এক ধরনের হুমকি। আমরা ইসরাইলের এমন উস্কানিমূলক কর্মকাণ্ডের বিরোধী।

তুরস্কের প্রেসিডেন্ট বলেন, যারা ইসরাইলি হামলায় শহীদ হয়েছেন তাদেরকে আল্লাহ নাজাত দিবেন এবং যারা আহত হয়েছেন তারা ইনশাল্লাহ দ্রুত সুস্থ হবেন।

এ সময় এরদোগান ফিলিস্তিনের প্রতি তুরস্কের সমর্থন পুনর্ব্যক্ত করে বলেন, এসব ঘটনা আমাদের এ বিষয়টা স্মরণ করিয়ে দেয় যে ফিলিস্তিনের সকল সংগঠনগুলোর এখন ঐক্য ও সমঝোতার জন্য কাজ করা প্রয়োজন।

সূত্র : ইয়েনি শাফাক


আরো সংবাদ



premium cement
বরিশালে ২ শিক্ষার্থীকে তুলে নিয়ে ছাত্রলীগের মারধর পাংশায় সজনে পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু কক্সবাজারে পুলিশের অভিযানে সাড়ে ১২ লাখ ইয়াবা জব্দ প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই নোয়াখালীতে ফের নতুন গ্যাস কূপের সন্ধান, খনন উদ্বোধন বরিশালে তীব্র তাপদাহে ৩ স্কুলছাত্রী অসুস্থ বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা গণতন্ত্রকে ধ্বংস করার নীলনকশা থামছে না : রিজভী তাজউদ্দীন মেডিক্যাল দুদকের অভিযান : নানা অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে পূর্ব কালুরঘাটে বেইলিব্রিজে টেম্পু চাপায় কলেজশিক্ষার্থী নিহত কুবি শিক্ষকদের ওপর হামলায় নেতৃত্ব দেয়া ছাত্রলীগের ৮ নেতাকর্মী শনাক্ত

সকল