২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গ্রিস এক মাসে ৫০ বারের বেশি তুরস্কের সীমানা লঙ্ঘন করেছে

- ছবি : সংগৃহীত

গ্রিস গত অক্টোবরে মাসে অন্তত ৫০ বার তুরস্কের আকাশ ও পানিসীমা লঙ্ঘন করেছে বলে জানিয়েছে তুরস্কের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়।

শনিবার এক বিবৃতিতে মন্ত্রণালয়টি জানায়, গ্রিস ৪২ বার আকাশসীমা ও সাত বার আঞ্চলিক পানিসীমা লঙ্ঘন করেছে।

বিবৃতি আরো বলা হয়, প্রতিবেশি দেশের সীমানা ও তাদের অধিকারকে সম্মান করি, তাই আমরা শান্তি, বন্ধুত্ব ও ভাল প্রতিবেশি সুলভ আচরণ প্রত্যাশা করি। প্রতিবেশি দেশগুলোর সাথে পারস্পারিক সহযোগিতামূলক সম্পর্ক আশা করি। কিন্তু গ্রিসের সাম্প্রতিক কার্যক্রম এ অঞ্চলে উত্তেজনা সৃষ্টি করছে।

মন্ত্রণালয়টি আরো জানায়,আজিয়ান সাগরে গ্রিসের বেসামরিক দ্বীপগুলোতে ১৯২ বার সামরিক জাহাজ চলাচল করেছে।

বিবৃতিতে বলা হয়, গ্রিস উত্তর আজিয়ান সাগরের সামোথ্রেস দ্বীপে বেসমারিক দ্বীপে সামরিক ট্রেনিং শুরু করে আন্তর্জাতিক চুক্তি ও তুরস্কের পানিসীমা লঙ্ঘন করেছে। এটা গ্রিসের পক্ষ থেকে সুস্পষ্ট উত্তেজনা সৃষ্টির লক্ষণ।

পূর্ব ভূমধ্যসাগরে কয়েক মাস ধরেই গ্রিস ও তুরস্কের মধ্যে উত্তেজনা চলেছে।

সূত্র : ডেইলি সাবাহ


আরো সংবাদ



premium cement
কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

সকল