১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


তুরস্কের অর্থনীতি আগের চেয়ে শক্তিশালী হবে: এরদোগান

রজব তাইয়েব এরদোগান। - সংগৃহীত

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন বর্তমানে তুরস্ক যে ধরণের অর্থনৈতিক সমস্যার সন্মুখীন তা থেকে শীঘ্রই ঘুরে দাঁড়াবে। খবর ডেইলি সাবাহর।

বুধবার ব্রডকাস্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন আয়োজিত মিডিয়া অস্কার পুরস্কার প্রদান অনুষ্ঠানে রাখা বক্তব্যে এরদোগান বলেন, এটা স্পষ্ট যে কাঠামোগত অর্থনৈতিক সমস্যাগুলি সমাধান করা প্রয়োজন। আমরা ইতোমধ্যেই তাদের সচেতন এবং সমাধানের জন্য কাজ করছি। আমাদের অবকাঠামো এই সমস্যার সমাধান করতে যথেষ্ট শক্তিশালী।

সন্ত্রাসবাদের অভিযোগে জড়িত মার্কিন ধর্মপ্রচারক যাজক অ্যান্ড্রু ব্রানসনকে তুরস্কে আটক রাখা হলে তুরস্ক ও যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এরফলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তুরস্কের মন্ত্রী সুলেমান সোয়লু ও আব্দুল্লাহামিত গুলের উপর আগস্ট ১ তারিখে নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নেয় এবং তুরস্ক থেকে আমদানিকৃত ইস্পাতের ওপর ৫০ শতাংশ এবং অ্যালুমিনিয়ামের উপর ২০ শতাংশ কর বাড়ানোর সিদ্ধান্ত নেয়।


আরো সংবাদ



premium cement
অনিশ্চিত ৭৫ জনের হজযাত্রা, এজেন্সি চেয়ারম্যান-এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা বাজারভিত্তিক সুদহারে হস্তক্ষেপের ইঙ্গিত বাংলাদেশ ব্যাংকের মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ হবে না : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী গাজায় নিজেদের গুলিতে পাঁচ ইসরাইল সেনা নিহত ৪ হাজার কর্মী ছাঁটাই করবে তোশিবা নাইক্ষ‍্যংছড়ির পাহাড়ি এলাকা থেকে অস্ত্র ও অস্ত্র তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার ভবিষ্যতে চট্টগ্রাম বন্দর অন্য দেশেও এর কার্যক্রম চালাবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী বাংলাদেশের সাথে আঞ্চলিক শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তায় অবদান রাখতে আগ্রহী অস্ট্রেলিয়া ২০৪১ সালের মধ্যে ১০ বিলিয়ন ডলারের সেমিকন্ডাক্টর খাতের উন্নয়ন চায় বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রীর সাথে স্পেনের রাষ্ট্রদূত ও ইউএনএইচসিআর প্রতিনিধির সাক্ষাৎ বৌদ্ধ পূর্ণিমাকে ঘিরে কোনো নিরাপত্তা হুমকি নেই : ডিএমপি কমিশনার

সকল