২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ওয়ালটনের নতুন স্মার্টফোন প্রিমো এন৪

-

ট্রিপল রিয়ার ক্যামেরা সংবলিত নতুন একটি স্মার্টফোন বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে ওয়ালটন। তুলনামূলক বড় পর্দার এ ডিভাইসের মডেল ‘প্রিমো এন৪’। নভেল করোনাভাইরাস দুর্যোগের মধ্যে ঘরে বসেই মানুষ যাতে ডিভাইসটি হাতে পান, সেজন্য অনলাইনে প্রাক-ক্রয়াদেশ নেয়া হবে। প্রাক-ক্রয়াদেশকারীদের জন্য থাকবে আকর্ষণীয় অফার।
ওয়ালটন মোবাইল ফোনের হেড অব সেলস আসিফুর রহমান খান বলেন, ৩ গিগাবাইট র্যাম ও ৩২ গিগাবাইট রম এবং ৪ গিগাবাইট র্যাম ও ৬৪ গিগাবাইট রম সংবলিত দুটি ভার্সনে ডিভাইসটি বাজারে ছাড়া হবে। ডিভাইসটির দাম নির্ধারিত না হলেও তুলনামূলক সাশ্রয়ী মূল্যের হবে বলে জানান তিনি।
আকর্ষণীয় ডিজাইনের ফোনটি রেইনবো ব্ল্যাক ও সি গ্রিন দুটি ভিন্ন রঙে বাজারে আসবে। পিএমএমএ ম্যাটেরিয়ালে তৈরি রেইনবো ব্ল্যাক রঙের ফোনটির ব্যাক কভার আলোতে রঙধনুর মতো বিভিন্ন রঙ ধারণ করবে, যা ফোনটিকে আরো মনোমুগ্ধকর করে তুলবে। এছাড়া সাধারণ প্লাস্টিক ম্যাটেরিয়াল থেকে অনেক কম স্ক্র্যাচ পড়বে।
ওয়ালটন প্রিমো এন৪ স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৬ দশমিক ৫ ইঞ্চির ইন-সেল এইচডি প্লাস ১৯:৯ রেশিওর নচ আইপিএস ডিসপ্লে। এর ডিসপ্লে রেজলিউশন ১৬০০ী৭২০ পিক্সেল। অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম চালিত ফোনটিতে থাকছে ২.০ গিগাহার্টজ গতির অক্টা-কোর এআরএম কোর্টেক্স-এ৫৩ প্রসেসর, মালি-জি৭১ এমপি২ গ্রাফিক্স।
ডিভাইসটিতে এলইডি ফ্ল্যাশযুক্ত ১৬, ৮ ও ২ মেগাপিক্সেলের ট্রিপল অটোফোকাস রিয়ার ক্যামেরা আছে। এফ ১.৮ অ্যাপারচার সমৃদ্ধ এ ক্যামেরায় ব্যবহৃত হয়েছে পিডিএএফ প্রযুক্তি। ১/৩.১ ইঞ্চি সেন্সরের ৫পি লেন্স সমৃদ্ধ ১৬ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরায় ছবি হবে নিখুঁত উজ্জ্বল ও রঙিন। ৬পি লেন্স সমৃদ্ধ ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা দেবে ১২০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেলে ছবি তোলার সুবিধা। আর ২ মেগাপিক্সেলের তৃতীয় ক্যামেরা নিশ্চিত করবে ছবি ডেফথ অব ফিল্ড। ডিভাইসটিতে সেলফির জন্য পিডিএএফ প্রযুক্তির ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে।
ডিভাইসটির ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপ দেবে। এতে রয়েছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নিরাপত্তা প্রযুক্তি। কানেক্টিভিটির জন্য আছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ইউএসবি ২, ওয়্যারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট, ওটিএ ও ওটিজি সুবিধা।


আরো সংবাদ



premium cement
সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু

সকল