৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


মানবতার কল্যাণে জামায়াত ছিল, আছে এবং থাকবে : ডা. শফিকুর রহমান

সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের মধ্যে ঢেউটিন বিতরণ - ছবি : নয়া দিগন্ত

জামায়াতে ইসলামীর আমির ডা.শফিকুর রহমান বলেছেন, বিপদ মুসিবত আল্লাহর পক্ষ থেকে আসে। এজন্য আমাদেরকে আল্লাহর কাছে বেশি করে সাহায্য চাইতে হবে। আল্লাহ পাক আমাদেরকে এই বিপদ থেকে শিগগিরই মুক্তি দেবেন। বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠায় কাজ করছে। দেশ ও জাতির যেকোনো দুর্যোগ জামায়াত সাধ্যের সবটুকু নিয়ে কাজ করে আসছে। এবারের রোজা মানুষদের অনেক কষ্টে কেটেছে। কেননা জিনিসপত্রের দাম অনেক বেশি। এরমধ্যে রমজানের শেষ দিকে যখন শিলাবৃষ্টি হয় তখন এই কষ্ট আরো বাড়িয়ে দিয়েছে। সিলেটের বিয়ানীবাজারসহ বেশ কয়েকটি উপজেলায় শিলাবৃষ্টিতে মানুষ অনেক কষ্টে রয়েছেন। অনেকে ঘরের নিচে গেলে আকাশের তারকা দেখা যায়। শিলাবৃষ্টির খবর শুনার পর থেকেই জামায়াতের নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্তদের খোঁজ খবর নিচ্ছেন। তাদের পাশে রয়েছেন। আজ আমি আপনাদের দেখতে এসেছি। প্রাকৃতিক দুর্যোগ আমাদের জন্য মহান আল্লাহ তালার পক্ষ থেকে পরীক্ষা। বিপদ আপদ দিয়ে মহান আল্লাহ তালা আমাদের পরীক্ষা করেন। এ পরীক্ষায় আমাদের সকলকে উত্তীর্ণ হতে হবে।

রোববার বিয়ানীবাজার উপজেলায় শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের মধ্যে ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন ডা. শফিকুর রহমান।

আমিরে জামায়াত আরো বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটা মজলুম সংগঠন। আমরা যখনি মানুষের দুঃখ কষ্টের কথা শুনি, তখনি আমরা গরীব কর্মীদের পকেটের টাকা নিয়ে আপনাদের কাছে সীমিত সাহায্য নিয়ে ছুটে আসি। আপনাদের দুঃখের সাথী হতে আপনাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। আমাদের অল্প দানে হয়তো আপনাদের পুরোপুরি কষ্ট লাঘব হবে না। তিনি এলাকার বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

উপজেলা জামায়াতের আমির মাওলানা ফয়জুল ইসলামের সভাপতিত্বে সেক্রেটারি মোহাম্মদ আবুল কাশেমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগর উত্তর জামায়াতের আমির মো: সেলিম উদ্দিন, জেলা দক্ষিণ জামায়াতের আমির অধ্যাপক আব্দুল হান্নান।
এছাড়া উপজেলা জামায়াতের নায়েবে আমির মাওলানা মোস্তফা উদ্দিন, পৌর আমীর মাওলানা জমির হোসাইন, কুদরত উল্লাহ মসজিদের ইমাম ও খতিব মাওলানা মিফতাহ উদ্দিন, মুড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল খায়ের বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য জেবুল হোসেন, উপজেলা শ্রমিক কল্যাণের সভাপতি মুহাম্মদ আব্দুল হামিদ, পৌর সভাপতি আশিকুর রহমান হেলাল, কর্মপরিষদ সদস্য শাব্বির আহমদ খান, উপজেলা ছাত্রশিবির সভাপতি আহবাব হোসেন মুরাদ, জাহাঙ্গীর আলম, মাওলানা মুজিবুর রহমান প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement