৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


আগুনে অর্ধকোটি টাকার ক্ষতি, বিষাদে বিমলিন তয়াহিদ মিয়া

আগুনে ক্ষতিগ্রস্ত ঘরে তয়াহিদ মিয়া - ছবি : নয়া দিগন্ত

মৌলভীবাজারের রাজনগরে ঈদ আনন্দের রেশ কাটতে না কাটতেই বিষাদে বিমলিন হলো তয়াহিদ মিয়ার সংসার। আগুনে পুড়ে ছাই হয়ে গেছে সংসারের আসবাবপত্রসহ সবকিছু। ভয়াবহ আগুনে নগদ টাকাসহ অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তয়াহিদ। চোখের সামনে এমন সর্বনাশে এখন নির্বাক তয়াহিদ।

এ ঘটনায় তার ঘরের পাশে আরো চারটি দোকান ভস্মীভূত হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) উপজেলার আশ্রাকাপন লংগুরপুল নামক স্থানে বেলা পৌনে ২টার সময় এই ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানান, ওষুধ ব্যবসায়ী জসিম মিয়ার জে.এ. মেডিকেল হল থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে পাশের তিনটি দোকানে। এরপর তয়াহিদ মিয়ার পাকা ঘরের ভিতরে আগুনের লেলিহান শিখা দেখতে পান তারা। তবে কিভাবে আগুন লেগেছে জানেন না তারা।

রাজনগর ফায়ার স্টেশন সূত্রে জানা গেছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

মুদি ব্যবসায়ী বাবুল মিয়া বলেন, জীবন-জীবিকার তাগিদে জমি বিক্রি করে দোকান করেছিলেন। তার সব আশা পুড়ে শেষ।

ধান ভাঙ্গানো মিলের মালিক ব্যবসায়ী তয়াহিদ মিয়া বলেন, ধান ভাঙ্গার মেশিনসহ দোকানের সব পুড়েছে। নগদ ১ লাখ ৩৫ হাজার টাকাসহ তার ঘরের আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। দুই ছেলে, স্ত্রী ও পুত্রবধূদের ঈদের আনন্দ ভাগাভাগির রেশ শেষ হতে না হতেই আগুনের ঘটনা ঘটলো। চোখের সামনে সব পুড়ে গেলো।

কথা হয় এলাকার আলিকুর রহমান, খসরু মিয়া, জসিমের সাথে। তাদের দাবি, আগুনে চারটি দোকান ও একটি ঘর সব মিলিয়ে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে।

রাজনগর উপজেলা ফায়ার স্টেশনের ইনচার্জ আলী হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমরা এক ঘণ্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হই। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ক্ষতির পরিমাণ নগদ টাকাসহ ৩০ লাখ টাকা হবে।


আরো সংবাদ



premium cement