২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আদালতে মামলা করলেন শাল্লার সেই ঝুমন দাসের মা

৭২ জনের নাম উল্লেখ, অজ্ঞাতনামা আসামি ২ হাজার
ফেসবুকে আপনের কটূক্তির জেরে শাল্লায় হিন্দুদের বাড়িঘরে হামলা চালায় বিক্ষুব্ধরা। - ফাইল ছবি

সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁও গ্রামে হামলা ও লুটপাটের ঘটনায় আদালতে মামলা করেছেন ফেসবুকে কটূক্তিকারী আটক ঝুমন দাস আপনের মা নিভা রানী দাস। মামলায় ৭২ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরো ২ হাজার জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে আমল গ্রহণকারী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাল্লা জোন শ্যামকান্ত সিংহার আদালতে এ মামলাটি দায়ের করেন তিনি।

আদালত মামলাটি ডিবি পুলিশের কাছে তদন্তের জন্য হস্তান্তর করেছে বলে জানা গেছে।

আদালতে দাখিলকৃত মামলার বিবরণে জানা যায়, গত ১৬ মার্চ নিভা রানী দাসের ছেলে ঝুমন দাস আপনের ফেসবুক পেজে হেফাজতের কেন্দ্রীয় নেতা মামুনুল হককে নিয়ে স্ট্যাটাসের জেরে দিরাই ও শাল্লার কয়েকটি গ্রামের মানুষ দারাইন বাজারে সশস্ত্র বিক্ষোভ করে। এ ঘটনায় গ্রামবাসী ঝুমনকে পুলিশে সোপর্দ করেন। পরদিন গ্রামগুলোর হাজারো মানুষ সংঘবদ্ধ হয়ে নোয়াগাঁও গ্রামে এসে হামলা লুটপাট করে। ওইদিন তারা গ্রামের ৮৫টি ঘরে লুটপাট ও ভাংচুর চালায়। এসময় ঝুমনের মা বাধা দিলে ঝুমনের স্ত্রীকে মারধরসহ তার শ্লীলতাহানীরও চেষ্টা করে হামলাকারীরা।

মামলায় তিনি নাচনি, চন্ডিপুর, ধনপুর ও কাশিপুর গ্রামের ৭২ জনের নাম উল্লেখ করে অন্তুত ২ হাজার অজ্ঞাত ব্যক্তিকে আসামি করেছেন।

এদিকে বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা মো: আহমদ হোসেনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ক্ষতিগ্রস্ত নোয়াগাঁও গ্রামে ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা এ হামলার নিন্দা জানিয়ে দোষীদের বিচারের আওতায় আনা হবে বলে আশ্বাস দেন। পরে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্ত গ্রামবাসীর হাতে সহায়তা তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাদেল আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমনসহ সহযোগী সংগঠনের নেতারা।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

সকল