২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জ্বর-শ্বাসকষ্টে মৃত যুবকের লাশ বহনে খাটিয়া দেয়নি গ্রামবাসী, কাঁধে করে নিলো বাবা-ভাই

- সংগৃহীত

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের বখতারপুর গ্রামে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া এক যুবকের লাশ বহনের জন্য গ্রামবাসী খাটিয়া ব্যবহার করতে দেয়নি বলে খবর পাওয়া গেছে। তাদের এমন আচরণে বিস্ময়, ক্ষোভ ও দুঃখ প্রকাশ করেছেন নানা শ্রেণি-পেশার মানুষ। খাটিয়া ছাড়া লাশ বহনের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ছবিতে দেখা যায়, খাটিয়া ছাড়া ওই যুবকের লাশ কাঁধে করে কবরে নিয়ে যাচ্ছেন তিন ব্যক্তি। স্থানীয়রা জানান, তারা হলেন মৃতের বাবা ও দুই ভাই।

জানা যায়, ওই যুবক নরসিংদীর একটি ইটভাটার শ্রমিক হিসেবে কাজ করতেন। প্রায় ১০ দিন জ্বর ও শ্বাসকষ্টে ভোগার পর মঙ্গলবার রাত ৯টার দিকে নিজ বাড়িতে মৃত্যু হয় তার। করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই যুবকের লাশ বহনের জন্য গ্রামবাসীর কাছে পরিবারের পক্ষ থেকে খাটিয়া চাইলে সংক্রমিত হওয়ার ভয়ে অস্বীকৃতি জানানো হয়। পরে নিরুপায় হয়ে বুধবার দুপুরে মৃতের স্বজনরা খাটিয়া ছাড়াই লাশ কাঁধে করে গ্রামের কবরস্থানে নিয়ে দাফন করেন।

জেলা সিভিল সার্জন ডা. মো. শামসু উদ্দিন জানান, দোয়ারাবাজারে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত যুবকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বুধবার সিলেটে পাঠানো হয়েছে। সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ

সকল