২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


পাকিস্তানের জয় উদযাপন : ৬ বছর জেলবাসের পর খালাস ভারতের ১৭ মুসলিম

৬ বছর জেলবাসের পর খালাস পেলেন ভারতের ১৭ মুসলিম - ছবি : সংগৃহীত

২০১৭ সালে পাকিস্তান ক্রিকেট দলের জয় উদযাপন করে জেলে গিয়েছিলেন ১৭ জন ভারতীয় মুসলিম। দীর্ঘ ছয় বছর পর ভারতের একটি আদালতে নির্দোষ প্রমাণিত হওয়ায় বেখসুর খালাস পেয়েছেন তারা।

শুক্রবার ডেইলি জংগ জানিয়েছে, ২০১৭ সালে লন্ডনে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হারে ভারত। ওই সময় দেশটির কয়েকজন মুসলিম যুবক পাকিস্তানের জয় উদযাপন করেন। এর পরিপ্রেক্ষিতে দেশদ্রোহীতার অপরাধ এনে তারাসহ মোট ২০ জনের বিরুদ্ধে মামলা করা হয় এবং এরপর পুলিশ তাদের গ্রেফতার করে।

অভিযুক্ত যুবকরা ভারতের মধ্যপ্রদেশের বুরহানপুর জেলার মোহাদ গ্রামের বাসিন্দা। তাদের মধ্যে দুজন অপ্রাপ্তবয়স্ক তরুণও ছিল। ২০১৭ সালের ১৮ জুন এ ঘটনা ঘটে।

অবশেষে ছয় বছরেরও বেশি সময় পর মধ্যপ্রদেশের একটি আদালত মামলাটিকে বানোয়াট বলে খারিজ করে দিয়েছেন এবং হিন্দু অভিযোগকারী, সরকারি সাক্ষী ও পুলিশের মিথ্যা বিবৃতির বিষয়টি সামনে এনে অভিযুক্তদের অবিলম্বে মুক্তি দেয়ার নির্দেশ দিয়েছেন।

এই মামলায় অভিযুক্ত অপ্রাপ্তবয়স্ক দুই তরুণ ২০২২ সালে মুক্তি পায়। কিন্তু ৪০ বছর বয়সী আরেকজন রাষ্ট্রদ্রোহ ও সন্ত্রাসবাদের অভিযোগে বিরক্ত হয়ে কারাগারেই আত্মহত্য করেন। বাকি ১৭ জন সম্প্রতি বেখসুর খালাস পেলেন।

এর মধ্যে বিদ্রোহের অভিযোগে গ্রেফতার এক কিশোরের বাবা ছেলের শোকের কারণে তার মুক্তির আগেই মারা যান।

সূত্র : ডেইলি জংগ

 

 

 

 


আরো সংবাদ



premium cement
ধামরাইয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ, কাদঁলেন মুসুল্লিরা বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে ২ কেএনএফ সদস্য নিহত এসএসসি পরীক্ষার ফল ৯ থেকে ১১ মে’র মধ্যে প্রকাশ কলাপাড়ায় বালুর জাহাজ থেকে ছিটকে পড়ে শ্রমিক নিখোঁজ যেসব কারণে হঠাৎ বন্ধ হয়ে যেতে পারে আপনার ফেসবুক আইডি ও পেজ কুয়াকাটাসহ উপকূল পুড়ছে তাপপ্রবাহে, স্বস্তি নেই জনজীবনে আজ দুপুরে দেশের উদ্দেশে আল হামরিয়া বন্দর ছাড়বে এমভি আব্দুল্লাহ ঈশ্বরদীতে ট্রেনে কাটা পড়ে বিদেশফেরত যুবকের মৃত্যু শেরপুরে হিট স্ট্রোকে আরো ১ জনের মৃত্যু যশোরে ক্যাম্পাস থেকে যুবকের লাশ উদ্ধার আগামী সপ্তাহ থেকে আপিল বিভাগে ২ বেঞ্চে বিচারকাজ চলবে

সকল