১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


ইমরান সমর্থকদের বিক্ষোভে উত্তাল রাজপথ

- ছবি - সংগৃহীত

তিন বছর সাত মাস দায়িত্ব পালনের পর অনাস্থা ভোটে শনিবার রাতে প্রধানমন্ত্রিত্ব হারিয়েছেন ইমরান খান। পরদিন রাতে তার ডাকে পাকিস্তানের বিভিন্ন শহরে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) বিপুলসংখ্যক কর্মী ও সমর্থক এতে অংশ নেন। জিও নিউজ এ খবর জানিয়েছে।

অনাস্থা ভোটে তাকে ক্ষমতাচ্যুত করার পেছনে ‘বিদেশি ষড়যন্ত্র’ রয়েছে দাবি করে এ বিক্ষোভের ডাক দিয়েছিলেন ইমরান খান। তার ডাকে সাড়া দিয়ে রোববার রাত সাড়ে ৯টার দিকে রাজপথে নেমে আসেন হাজারো সমর্থক। ইসলামাবাদ, করাচি, পেশোয়ার, রাওয়ালপিন্ডি, কোয়েটা, মুলতান ও লাহোরের মতো প্রধান প্রধান শহর ছাড়া সারা দেশের ৪০টি স্থানে বিক্ষোভ করেছেন ইমরানের দলের কর্মী-সমর্থকেরা। এসময় ‘আমরা ইমরান খানকে বিশ্বাস করি’ এবং ‘আমরা ইমরান খানকে ভালোবাসি’ সম্বলিত প্লেকার্ড হাতে উপস্থিত ছিলেন সমর্থকরা।

আগের দিন সাংবাদিকদের সাথে আলাপকালে পিটিআইয়ের মুখপাত্র ফাওয়াদ চৌধুরী এদিন এশার নামাজের পর জনগণকে বিক্ষোভ প্রদর্শনের আহ্বান জানান। পরে দলীয়ভাবে রাত সাড়ে ৯টায় বিক্ষোভ শুরু করার সময়সূচি জানিয়ে দেয়া হয়।

বিক্ষোভের একটি ভিডিও টুইটারে শেয়ার করে ইমরান খান লিখেছেন, ‘দুর্বৃত্তদের নেতৃত্বে আমদানি করা সরকার প্রত্যাখ্যান করে আমাদের ইতিহাসে আগে কখনোই এভাবে স্বতঃস্ফূর্তভাবে এতসংখ্যক বিক্ষোভকারী রাজপথে নেমে আসেননি।’

নানা নাটকীয়তার পর গত শনিবার রাতে জাতীয় পরিষদে বিরোধীদের আনা অনাস্থা ভোটে প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান খান। এ অনাস্থা ভোটের পেছনে একটি বিদেশি রাষ্ট্রের ষড়যন্ত্র রয়েছে বলে দাবি করে আসছেন তিনি।


আরো সংবাদ



premium cement