২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানি ভক্তদের বিশেষ বার্তা দিলেন এরতুর্গ্রুল তারকা এসরা বিলজিক

- ছবি : সংগৃহীত

বিশ্ব জুড়ে আলোড়ন সৃষ্টিকারী তুর্কি সিরিয়াল ‘দিরিলিস এরতুর্গ্রুল’ পাকিস্তানেও ব্যাপক সাড়া পেয়েছে। এই সিরিয়ালের অন্যতম চরিত্র এরতুগ্রুলের স্ত্রীর ভূমিকায় অভিনয় করা এসরা বিলজিক(হালিমা খাতুন)।

পাকিস্তানের স্বাধীনতা দিবসে তিনি তার পাকিস্তানি ভক্তদের বিশেষ বার্তা দিয়েছেন। হালিমা সুলতানা ঐতিহ্যবাহী পোশাক পরে ভিডিও বার্তায় বলেন, আমি এসরা বিলজিক, “আমি ব্যক্তিগতভাবে সবাইকে ১৪ আগস্ট উপলক্ষে জাশন-ই-আজাদী মোবারক জানাতে চাই। পাকিস্তান জিন্দাবাদ।”

তিনি পাকিস্তানি মোবাইল কোম্পানী জাজ ডিজিটাল-এর পক্ষে এক ভিডিও বার্তায় এ শুভেচ্ছা জানান।

১৩ শতকে উসমানিয়া খিলাফতের প্রতিষ্ঠাতা প্রথম উসমানের পিতা এরতুগ্রুলের জীবনীর উপর ভিত্তি করে নির্মিত সিরিয়াল ‘দিরিলিস : এরতুগ্রুল’ তুরস্ক ছড়িয়ে সমগ্র বিশ্বে ছড়িয়ে পরে। তখকার সময়ে আনাতোলিয়ায় মোঙ্গল ও নাইটদের সাথে যুদ্ধ করে স্বাধীন রাজ্যের ভিত্তি স্থাপন করেন এরতুগ্রুল। যার উপর ভর করেই পরবর্তীতে উসমানি খিলাফত প্রতিষ্ঠিত হয়।

পাকিস্তানের পিটিভি-তে চলতি বছরের এপ্রিলে উর্দু ডাবিংয়ের মাধ্যমে সিরিজটি সম্প্রচার করতে শুরু করলে দেশটিতে ব্যাপক সাড়া পড়ে। ইয়েনি শাফাক


আরো সংবাদ



premium cement
কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

সকল