০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ফাইনালে ম্যানসিটি

-

এফএ কাপের ফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি। সেমিফাইনালে চেলসিকে শেষ সময়ের গোলে ১-০ তে হারিয়েছে সিটিজেনরা। একমাত্র গোলটি করেন সিটির হয়ে বার্নার্দো সিলভা। এর আগের সপ্তাহের মাঝামাঝিতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে টাইব্রেকারে হেরে আসর থেকে ছিটকে পড়ে ম্যান সিটি। সেই ম্যাচে টাইব্রেকার শ্যুট মিস করেন বার্নার্দো। গুরুত্বপূর্ণ ম্যাচে পর্তুগিজ তারকার ভুলের পরও তাকে বুকে জড়িয়ে নিয়েছিলেন সিটি কোচ পেপ গার্দিওলা। সেই বার্নার্দোর গোলেই আরো একটি শিরোপা জয়ের একেবারে কাছাকাছি ইত্তিহাদের দলটি।
ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচে বল পজিশনে শুরু থেকেই এগিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। গত পরশু গোল করার বেশকিছু সুযোগ তৈরি করেছিল চেলসি। ম্যাচের ৮ মিনিটে ফরোয়ার্ড নিকোলাস জ্যাকসনের একটি শট সহজেই হাতে জমান সিটির গোলরক্ষক স্টেফান অরটেগা। দ্বিতীয়ার্ধেও দু’টি সুযোগ পান জ্যাকসন। তবে কাজে লাগাতে পারেননি। চেলসির হয়ে এর আগের ম্যাচে এভারটনের বিপক্ষে একাই চার গোল করা কোল পালমারের কাছেও সুযোগ এসেছিল। ২১ বছর বয়সী এই তরুণও এই ম্যাচে কিছুই করতে পারেননি। ম্যাচের ৮৪ মিনিটে ডানপায়ের শটে গোল করেন সিলভা। কেভিন ডি ব্রুইনার শট চেলসির গোলরক্ষক জর্জে পেট্রোভিক ফিরিয়ে দিলে বল চলে যায় সিলভার পায়ে। সেখান থেকে পাল্টা শট করে গোল করেন তিনি। গত ৮ আসরের মধ্যে ছয়বারই সিটির বিপক্ষে হেরে এফএ কাপ থেকে বিদায় নিতে হয়েছে চেলসিকে। যার সর্বশেষ হার ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে।


আরো সংবাদ



premium cement
কাতারকে যুক্তরাষ্ট্রের আল্টিমেটাম : যুদ্ধবিরতি প্রত্যাখ্যান করলে হামাসকে বহিষ্কার গাজায় ইসরাইলি গণহত্যার বিরুদ্ধে রাজধানীতে শিবিরের বিক্ষোভ রাফাহ আক্রমণের ক্ষয়ক্ষতি হবে ‘গ্রহণযোগ্যতার বাইরে’ : এন্টনি ব্লিঙ্কেন ইন্দোনেশিয়ায় ভূমিধস ও বন্যায় ১৫ জনের প্রাণহানি ব্রাজিলে ভয়াবহ বন্যায় প্রাণহানি ৩৯, নিখোঁজ অর্ধশতাধিক পুরোপুরি দুর্ভিক্ষের কবলে উত্তর গাজা : জাতিসঙ্ঘ দেশের বিভিন্ন স্থানে ২৪ ঘণ্টায় বৃষ্টি হতে পারে সরকার পতনের লক্ষ্যে বিরোধী দলগুলো একজোট : ড. মঈন খান ডিএমপির অভিযানে গ্রেফতার ২৬ আ’লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ খুলনায় ট্রেনের ধাক্কায় শিশু নিহত

সকল