২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


সাকিব ফিরছেন দ্বিতীয় টেস্টে

-

চোখের সমস্যার কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বেশ কয়েকটি ম্যাচে ব্যাটিং করতে পারেননি সাকিব আল হাসান। স্ট্যান্স পরিবর্তন করে কয়েকটি ম্যাচে ব্যাটিং করলেও তারকা এই অলরাউন্ডারের ব্যাটিংয়ে জড়তা ছিল স্পষ্ট। চোখের এমন সমস্যার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে এবং টি-২০ সিরিজের দলে রাখা হয়নি সাকিবকে। মূলত বিপিএল শেষে চোখের চিকিৎসা করানোর কথা ছিল তার।
সে কারণেই শ্রীলঙ্কা সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন সাকিব। ওয়ানডের পর প্রথম টেস্টের দলে নেই বাংলাদেশের সাবেক অধিনায়ক। শ্রীলঙ্কার বিপক্ষে না থাকলেও ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সবশেষ রাউন্ডে খেলেছেন তিনি। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের জার্সিতে তিনে নেমে ব্যাট হাতে ১৪ বলে ১৯ রান করেছেন। বোলিংয়ে ৭ ওভারে ৩৯ রান দিয়ে ৩ উইকেট নেন।
এমন পারফরম্যান্সের পর নিশ্চিতভাবেই আগের থেকে ভালো অনুভব করছেন বাংলাদেশের এই ক্রিকেটার। গুঞ্জন ছিল মুশফিকুর রহীমের চোটে সিলেট টেস্টেই ফিরবেন সাকিব। যদিও শেষ পর্যন্ত মুশফিকের পরিবর্তে দলে ডাকা হয় তৌহিদ হৃদয়কে। এ দিকে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য সাকিবকে ফেরাতে আগ্রহী ছিল বিসিবি।
বোর্ডের চাওয়ায় সাড়া দিয়েছেন সাকিব নিজেও। যার ফলে ৩০ মার্চ থেকে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন তারকা এই অলরাউন্ডার। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘চট্টগ্রাম টেস্টে আমরা সাকিবকে চেয়েছিলাম, সে নিজেও আগ্রহ দেখিয়েছে। আশা করছি দ্বিতীয় টেস্টে সাকিব আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে।’ বাংলাদেশের হয়ে সবশেষ ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে খেলেছিলেন সাকিব। পুরো বিশ্বকাপে ব্যাটে-বলে সেভাবে ছন্দে ছিলেন না।


আরো সংবাদ



premium cement