২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩০, ১৩ জিলহজ ১৪৪৫
`

কেনের রেকর্ড গোলে সিটির হার

-

ম্যানচেস্টার সিটির বিপক্ষে গোল করে অন্য উচ্চতায় পৌঁছেছেন হ্যারি কেন। টটেনহ্যাম হটস্পারের জার্সিতে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়েছেন তিনি। সিটির অবশ্য পয়েন্টের ব্যবধান কমানোর সুযোগ ছিল আর্সেনালের সাথে। কিন্তু হ্যারি কেনের রেকর্ড গড়া গোলে ১-০ ব্যবধানে পরাজিত হয়ে ব্যবধান কমানো হলো না সিটির। এ দিকে ওল্ফবার্গকে ৪-২ গোলে হারিয়ে বুন্দেস লিগায় টেবিলের শীর্ষে উঠে এসেছে বায়ার্ন মিউনিখ।
ইংলিশ প্রিমিয়ার লিগে গত পরশু নিজ মাঠে সিটিকে হারায় টটেনহ্যাম। ম্যাচের ১৫ মিনিটে টটেনহ্যামকে এগিয়ে দেন কেইন। এই গোলের সুবাদে প্রিমিয়ার লিগে তৃতীয় খেলোয়াড় হিসেবে ২০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন তিনি।
টটেনহ্যামের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড ২৬৬টি ছিল জিমি গ্রিভসের। এক গোল বেশি করে এই রেকর্ডের মালিক এখন ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেনের। সেই সাথে প্রিমিয়ার লিগে অ্যালান শিয়েরারের ২৬০ ও ওয়েন রুনির ২০৮ গোলের পর তৃতীয় খেলোয়াড় হিসেবে ২০০ গোলের মাইলফলকও স্পর্শ করেন ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।
শিয়েরার এই রেকর্ড গড়েছেন ৩০৬টি ম্যাচ খেলে। আর রুনি লেগেছিল ৪৬২টি ম্যাচ। আর হ্যারি কেন করেছেন ৩০৪টি ম্যাচ খেলে। সিটিকে হারিয়ে ২২ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে টটেনহ্যাম হটসপার। ২১ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে সিটি। এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। দিনের অন্য ম্যাচে নটিংহ্যাম ফরেস্ট ১-০ ব্যবধানে হারায় লিডস ইউনাইটেডকে।
এ দিকে জার্মান বুন্দেস লিগায় ১০ জনের দল বায়ার্ন মিউনিখ ৪-২ ব্যবধানে ওল্ফসবার্গের বিপক্ষে জয়ে টেবিলের শীর্ষে ফিরেছে। ওল্ফসবার্গের মাঠে কিংসলে কোমানের ৯ ও ১৪ মিনিটের গোলে ২-০-তে এগিয়ে যায় বায়ার্ন। তৃতীয় গোলটি ম্যাচের ১৯ মিনিটে থমাস মুলার হেড থেকে। ৩-০ গোলে এগিয়ে যাওয়ার পর ৪৪ মিনিটে জ্যাকুব কামিনস্কি একটি গোল পরিশোধ করেন। জামাল মুসিয়ালা বায়ার্নের হয়ে চতুর্থ গোলটি করেন। ম্যাচের ৮০ মিনিটে মাতিয়াস সভ্যানবার্গ একটি গোল শোধ করলে ৪-২ ব্যবধানে জয় নিশ্চিত হয় বায়ার্নের। এই জয়ে ১৯ ম্যাচ শেষে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বায়ার্ন। দ্বিতীয় থাকা ইউনিয়ন বার্লিনের সমান ম্যাচে ৩৯ পয়েন্ট।


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়ার কুমারখালীতে পদ্মায় ডুবে যাওয়া কিশোরের লাশ ৭ ঘণ্টা পর উদ্ধার মাগুরায় ২ দলে সংঘর্ষ, নিহত-১, আহত-২০ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২১-২২ জুনের রাষ্ট্রীয় সফরসূচির আনুষ্ঠানিক ঘোষণা ভারতের মায়ের স্বপ্ন পূরণে হেলিকপ্টারে বউ নিয়ে বাড়ি ফিরলেন হোসেনপুরের রাজিব রুশ নিয়ন্ত্রণাধীন এলাকা থেকে পরিবারের সাথে ১০ শিশু ফিরেছে ইউক্রেনে কুড়িগ্রামে বিপৎসীমার উপরে বইছে ১৬ নদীর পানি ‘মিয়ানমার থেকে গুলি এলে পাল্টা গুলি চালাবে বাংলাদেশ’ এ বার্তার অর্থ কী রেমিট্যান্স বাড়ায় দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ১৯.৫৩ বিলিয়ন ডলার চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ পাহাড় ছাড়তে বিদ্যুৎ-পানি-গ্যাস সংযোগ বিচ্ছিন্নের সিদ্ধান্ত রায়গঞ্জে দাদপুর সাহেবগঞ্জ দ্বি-মুখী উচ্চবিদ্যালয়ে ঈদ পূর্ণমিলনী ইসরাইলি কারাগারে নিহত ফিলিস্তিনি বন্দীর সংখ্যা বেড়ে ৫৪ : কমিশন

সকল