১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


আজো বড় জয় চায় মারিয়ারা

-

প্রথম দুই খেলায় ১৮ গোলের জয় বাংলাদেশের। অথচ এই ব্যবধান হতে পারত আরো বেশি। গোল মিস এবং অযথা অফসাইডে দাঁড়িয়ে অনেক আক্রমণ নষ্ট করার দেড় ডজনের বেশি গোল হয়নি। এখন মনে হচ্ছে প্রথম ম্যাচে বাহরাইনের বিপক্ষে ১০ গোল এবং পরের খেলায় লেবাননের বিপক্ষে ৮ গোলের জয়ও পর্যাপ্ত নয়। কারণ গ্রুপ সেরার অন্যতম প্রতিদ্বন্দ্বী ভিয়েতনামও দুই ম্যাচে ১৮ গোল দিয়ে লাল-সবুজদের গায়ে গরম নিঃশ্বাস ছাড়ছে। ফলে গোল পার্থক্যের ঝামেলা এড়াতে আজো বিশাল ব্যবধানে জিততে হবে ছোটন বাহিনীকে। বিকেল সাড়ে ৩টায় কমলাপুর স্টেডিয়ামে আজ বাংলাদেশের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত। এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবলের ‘এফ’ গ্রুপে আজ দিনের প্রথম ম্যাচে বেলা সাড়ে ১১টায় ভিয়েতনাম খেলছে লেবাননের বিপক্ষে। কোচ গোলাম রাব্বানী ছোটন জানালেন, আমিরাতের বিপক্ষে আমরা আজ জয় এবং গোল বৃদ্ধি দুটি বিষয় নিয়েই কাজ করব।
লেবানন বা বাহরাইনের মতো অতটা দুর্বল নয় সংযুক্ত আরব আমিরাত। অবশ্য আগের দুই ম্যাচেই তারা হেরেছে। ভিয়েতনাম তাদের জালে বল পাঠিয়েছে চারবার। আর লেবানন জিতেছিল ৬-৩ এ। বাংলাদেশ কোচ নিয়ম রক্ষার জন্য আমিরাতকে শক্তিশালী বললেও আজ বাংলাদেশ দলে কয়েকটি পরিবর্তনের ইঙ্গিত দিয়ে বোঝাতে চাইলেন কিছুটা হলেও দুর্বল আমিরাত। আগের ম্যাচে হলুদ কার্ড পাওয়া অধিনায়ক মারিয়া মান্ডাকে আজ বিশ্রাম দেয়া দেয়া হচ্ছে। আজ তিনি আরেকটি কার্ড পেলে মিস করবেন ২৩ তারিখে ভিয়েতনামের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ। সেই ম্যাচের জন্য বিশ্রাম দেয়া হবে আরো দুই-একজনকে।
আজ বাংলাদেশ প্রথমে দেখবে ভিয়েতনাম লেবানন ম্যাচ। এই খেলার রেজাল্টের ওপরই তাদের আমিরাতের বিপক্ষে করণীয় ঠিক করা হবে। একই সাথে আগের দুই ম্যাচে ফিনিশিং দুর্বলতাও আজ শোধরানোর চেষ্টা হবে, জানালেন কোচ।

 

 


আরো সংবাদ



premium cement