০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


আজ থেকে হিলি স্থলবন্দরে ৬ দিনের ছুটি ঘোষণা

-

পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ উপলক্ষে হিলি স্থলবন্দরে আজ থেকে আগামী রোববার (১৪ এপ্রিল) পর্যন্ত ব্যবসায়ীদের পক্ষ থেকে টানা ছয় দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। এ সময় বন্দর দিয়ে সকল প্রকার পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকবে।

মঙ্গলবার হিলি স্থলবন্দর আমদানি ও রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

চিঠিতে জানানো হয়েছে, আগামী সোমবার (১৫ এপ্রিল) ছুটি শেষে বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম পুনরায় চালু হবে।

এ দিকে, ব্যবসায়ীদের ছুটির কারণে বন্দরের আমদানি-রফতানি বন্ধ থাকলেও বন্দরের অভ্যন্তরে ট্রাকে পণ্য ওঠা-নামা ও ছাড় করণের কাজ স্বাভাবিক রয়েছে।

পানামা হিলি পোর্ট কর্তৃপক্ষ জানিয়েছেন, ব্যবসায়ীদের পক্ষ থেকে ছয় দিনের ছুটি ঘোষণা করা হলেও সরকারের নির্ধারিত ছুটি ছাড়া অন্যান্য দিনে বন্দরের স্বাভাবিক কাযক্রম চালু থাকবে। কোনো আমদানিকারক পণ্য খালাস নিতে চাইলে তা নিতে পাড়বে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের অফিসার ইনচার্জ (ওসি) আশরাফুর ইসলাম জানান, ‘ঈদে ছুটিতে বন্দরের আমদানি-রফতানি বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। যদি কোনো যাত্রী ঈদের দিন ভারতে যেতে চান বা ভারত থেকে বাংলাদেশে আসতে চান তা-ও পারবে।'


আরো সংবাদ



premium cement