১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


ঋণের দায়ে বিদেশফেরত যুবকের আত্মহত্যা

ঋণের দায়ে বিদেশফেরত যুবকের আত্মহত্যা - ছবি : নয়া দিগন্ত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বিদেশফেরত ঋণগ্রস্ত যুবক নিজাম উদ্দিন (২৮) বিষাক্ত গ্যাসের ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেছেন।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৭টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নিজাম উদ্দিনের মৃত্যু হয়।

নিজাম উদ্দিন বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল ইউনিয়নের মধুপুর কালিতলা গ্রামের মোজাম্মেল হকের ছেলে।

স্থানীয়রা জানান, উপজেলার মধুপুর কালিতলা গ্রামের মরহুম আব্দুস সাত্তারের ছেলে মানব প্রচারকারী জুয়েল রানা। তিনি কিছুদিন আগে প্রতিবেশী নিজাম উদ্দিনসহ এলাকার বেশ কিছু যুবককে লোভ দেখিয়ে বিদেশে চাকরি দেয়ার কথা বলে তাদের কাছ থেকে সাড়ে ছয় লাখ টাকা হাতিয়ে নিয়ে বিদেশে পাঠায়। স্বাবলম্বী হওয়ার স্বপ্ন নিয়ে বিদেশ যান নিজাম উদ্দিনসহ অনেক যুবক। তাদের মধ্যে নিজাম উদ্দিন বিদেশে কাজ না পাওয়ায় কয়েকদিন পরেই দেশে ফিরে আসেন। অর্থ উপার্জন না করেই দেশে ফেরায় তিনি ঋণগ্রস্ত হয়ে পড়েন। নিজাম উদ্দিন বাড়িতে এসে জুয়েলের কাছ থেকে টাকা ফেরত চায়। সময় ক্ষেপন করে আসার একপযার্য়ে নিজাম উদ্দিন গত মঙ্গলবার দুপুর ১টায় তিনি নানা দুশ্চিন্তায় আত্মহত্যার জন্য পরিবারের সকলের অগোচরে বিষাক্ত গ্যাস খেয়ে ছটফট করতে শুরু করেন।

বাড়ির লোকজন তাকে প্রথমে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে তার অবস্থার অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসক তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তিনি মারা যান।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ কবির জানান, লাশটি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। এ ব্যাপারে মৃতের বাবা মোজাম্মেল হক থানায় ইউডি মামলা করে।


আরো সংবাদ



premium cement