০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


নওগাঁয় ট্রিপল মার্ডার মামলার ৯ জনের মৃত্যুদণ্ড

নওগাঁয় ট্রিপল মার্ডার মামলার ৯ জনের মৃত্যুদণ্ড -

নওগাঁর বদলগাছি উপজেলার আলোচিত ট্রিপল মার্ডার মামলার রায়ে ৯ ব্যক্তির মৃত্যুদণ্ড এবং ১ ব্যক্তির বিরুদ্ধে আমৃত্যু কারাদণ্ডের নির্দেশ দেয়া হয়েছে। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাহমুদ হাসান এ রায় প্রদান করেছেন।

এ মামলার অপর ১০ আসামিকে মামলা থেকে খালাস দেয়া হয়েছে।

ওই আদালতের এপিপি মোজাহার আলী জানান, জমিজমা সম্পর্কিত ধারাবাহিক শত্রুতার জের ধরে গত ২০১৪ সালের ৬ জুন বিকেল সাড়ে ৩টায় বদলগাছি উপজেলার উজালপুর গ্রামে বিবদমান দু’পক্ষের মধ্যে মারমারি হয়। এ সময় প্রতিপক্ষের হাতে একই গ্রামের মো: শহিদুল ইসলাম দুলু, মো: আমজাদ হোসেন এবং আব্দুল ওয়াদুদ নামের তিন ব্যক্তি নিহত হন।

এ ঘটনায় বদলগাছি থানায় নিহত শহিদুল ইসলাম দুলুর ছেলে ফরহাদ হোসেন মোট ২৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত করে দুজনকে বাদ দিয়ে মোট ২২ জনের নামে অভিযোগপত্র আদালতে পেশ করে। পরে চার্জশিটভুক্ত ২ আসামি মারা যান। এর ফলে ২০ জন আসামির বিরুদ্ধে আদালতে বিচারকার্য শুরু হয়।

দীর্ঘ শুনানি শেষে সোমবার দুপুরে বিজ্ঞ বিচারক এ রায় প্রদান করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন উজালপুর গ্রামের মৃত নাসিরের ছেলে সাইদুল ইসলাম ও আজিজুল হক, আবুল হোসেনের ছেলে জালাল হোসেন, হেলাল হোসেন ও বেলাল হোসেন, হাশেম আলীর ছেলে জায়েদ হোসেন, মজগর আলীর ছেলে আবুল হোসেন, মৃত কালু মণ্ডলের ছেলে মোস্তফা আলী এবং সাইদুল ইসলামের ছেলে সোহাগ আলী। আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন ওই গ্রামের মৃত মছিরের ছেলে হাশেম আলী। দণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে জায়েদ আলী ও মোস্তফা পলাতক রয়েছেন।

এ মামলার অপর ১০ আসামির বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয়া হয়েছে। রাষ্ট্রপক্ষে ওই আদালতের এপিপি অ্যাডভোকেট মোজাহার আলী এবং আসামিপক্ষে অ্যাডভোকেট রেজাউল ইসলাম বাচ্চু মামলাটি পরিচালনা করেন। রায়ে নিহতদের পরিবার সন্তোষ প্রকাশ করেছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বিএনপির হাতে শ্রমিকের রক্তের দাগ : ওবায়দুল কাদের নিপীড়িতরাই বিজয়ী হ‌বে : রিজভী ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনপন্থীদের ওপর ইসরাইলি সমর্থকদের হামলা অবিলম্বে ১০ম ওয়েজবোর্ড গঠন করুন : বিএফইউজে ও ডিইউজে নেতারা হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী ই-মেইলে বোমার হুমকি : বন্ধ দেয়া হলো দিল্লির ১০০ স্কুল হাসপাতালের পৌঁছেছেন খালেদা জিয়া নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ'লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি হাসপাতালের উদ্দেশে রওনা হলেন খালেদা জিয়া বৃহস্পতিবার স্কুল-কলেজ খোলা না বন্ধ, সিদ্ধান্ত জানায়নি শিক্ষা মন্ত্রণালয় দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে আকস্মিক বন্যার সতর্কতা জারি

সকল