২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বৃষ্টির ৭২ ঘন্টা পরও পানিতে ভাসছে রংপুর

- ছবি : নয়া দিগন্ত

টানা বৃষ্টির ৭২ ঘন্টা পরও জলাবদ্ধ অবস্থায় রয়েছে রংপুর মহানগরী। শ্যামা সুন্দরী খাল ভরাট ও ঘাঘটের পানির উচ্চতা বেড়ে যাওয়ায় শহরে বৃষ্টির ৭০ শতাংশ পানি আটকে রয়েছে।

মঙ্গলবার সরজমিনে দেখা যায়, নগরীর প্রাণকেন্দ্র রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানা ও সামনের সড়কে হাটু পানি জমে আছে।

রংপুরে গত শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৯টা পর্যন্ত ৪৩৩ মিলিমিটার বৃষ্টি হয়। ওই টানা বৃষ্টিতে তলিয়ে গেছে নগরীর ১৪৮টি পাড়া ও মহল্লা। এছাড়াও থানা এলাকায় বিদ্যুৎ সরববরাহ এখনো স্বাভাবিক হয়নি। গাছ উপড়ে যাওয়ায় লাইন ঠিক করতে দেরি হচ্ছে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।

অন্যদিকে পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ জানিয়েছেন, জলাবদ্ধতার কারণে কোতয়ালী থানার কার্যক্রম পরিচালনা করা হচ্ছে অন্য থানা ও সার্ভিস ডেলিভারি সেন্টার থেকে।

মুলাটোল, গোমস্তপাড়া, মুন্সিপাড়া, নুরপুর, খেরবাড়ি, পাঠানপাড়া, দর্শনা, খামারপাড়া, নীলকণ্ঠ, কুকরুলসহ শতাধিক পাড়ামহল্লার মানুষ পানিবন্দি অবস্থায় রয়েছেন।

তবে কর্তৃপক্ষ জানিয়েছে, সিটি করপোরেশন থেকে পানি নামানোর কার্যক্রম চলছে। সিটি করপোরেশন ও জেলা প্রশাসন পানিবন্দী মানুষের মাঝে ইতোমধ্যে খাবার বিতরণ করেছে।

সিটি মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা জানান, তাদের ৮০টি টিম আটকে থাকা পানি নিরসনে কাজ করছে। শ্যামা সুন্দরী খাল ভরাট ও ঘাঘটের পানির স্তর বেড়ে যাওয়ায় আবদ্ধ পানি নামতে সময় লাগছে।


আরো সংবাদ



premium cement
৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায়

সকল