০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

বিজিবি-বিএসএফের অধিনায়ক পর্যায়ের পতাকা বৈঠক - ছবি : নয়া দিগন্ত

নওগাঁ সীমান্তে বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী- বিজিবি-বিএসএফের অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) সকাল ১০টায় বাংলাদেশের অভ্যন্তরে খয়েরবাড়ি মাঠ নামক স্থানে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এবং ১৩৭ ব্যাটালিয়ন বিএসএফের মধ্যে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

‘আলোকিত গ্রাম আলোকিত মানুষ আলোকিত সীমান্ত’ এই প্রতিপাদ্য নিয়ে হওয়া এ সম্মেলনের লক্ষ্য সীমান্ত মাদক ও চোরাচালানমুক্ত রাখা।

বৈঠকে বিজিবি’র পক্ষে ১৫ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো: হামিদ উদ্দিন, অপরদিকে ১৫ সদস্য বিশিষ্ট বিএসএফ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ১৩৭ ব্যাটালিয়ন বিএসএফ কমান্ড্যান্ট শুকভীর ধাংগার।

অনুষ্ঠানে উভয় দেশের সাধারণ মানুষ এবং ছাত্র-ছাত্রীদের জন্য বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হয়। পরে তাদেরকে পুরস্কৃত করা হয়।

সাধারণ জনগণকে সম্পৃক্ত রেখে মাদক ও চোরাচালানমুক্ত আলোকিত সীমান্ত বিনির্মাণে এ ধারা অব্যাহত থাকবে। উভয় কমান্ডার সীমান্তকে সৌহার্দপূর্ণ ও সহিংসতামুক্ত একটি মডেল সীমান্ত বিনির্মানে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।


আরো সংবাদ



premium cement
কালিয়াকৈরে ট্রাকের পেছনে পিকআপভ্যানের ধাক্কায় নিহত ২ স্বপ্ন জয়ের লক্ষ্যে জবিতে পরীক্ষা দিলেন বিশেষ চাহিদাসম্পন্ন ৯ শিক্ষার্থী ইউরোপ ‘ত্রিমুখী ঝুঁকির’ সম্মুখীন : ইমানুয়েল ম্যাক্রোঁ সরকারকে চাপে ফেলতে বিএনপি নিজেরাই চাপে আছে : ওবায়দুল কাদের রাজবাড়ীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ১০ ডুয়েট শিক্ষার্থী-পরিবহন শ্রমিক সংঘর্ষ, ঢাকা-গাজীপুর বাস চলাচল বন্ধ রাঙ্গামাটির বাঘাইছড়িতে পাহাড় ধসে বন্ধ সড়ক যোগাযোগ বিকেএসপিতে সাকিব ঝড়, অবসান ৫ বছরের অপেক্ষা গলাচিপায় একই পরিবারের ৪ জনের দাফন সম্পন্ন গলাচিপায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে শিশুর মৃত্যু ৪ বিভাগের বিভিন্ন জায়গায় হতে পারে বৃষ্টি

সকল