২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাবির ‘এ' ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ২৬.৬২

রাজশাহী বিশ্ববিদ্যালয়। - ছবি : নয়া দিগন্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার কলা অনুষদভুক্ত ‘এ' ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে পাশের হার গড়ে ২৬.৬২ শতাংশ। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবে।

২ হাজার ১৯ জন পরীক্ষার্থী এবার এই ইউনিটের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন। পরীক্ষার আটদিন পর ফলাফল প্রকাশ করা হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (৬ জুন) রাত ৯টায় ‘এ' ইউনিটের সমন্বয়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মো: ইলিয়াছ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এই সমন্বয়ক জানান, চার শিফটে অনুষ্ঠিত ‘এ' ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেন ৬২ হাজার ৩৬২ জন। প্রথম শিফটে পাশ করেছেন ৪ হাজার ৯৮০জন। পাশের হার ৩১.৯৬ শতাংশ যেখানে সর্বোচ্চ নম্বর ৮০.২৫। দ্বিতীয় শিফটে ৪ হাজার ৩০৯জন। পাশের হার ২৭.৫৪ শতাংশ যেখানে সর্বোচ্চ নম্বর ৮০.৫০। তৃতীয় শিফটে ৩ হাজার ৬১৬ জন। পাশের হার ২৩.১৮ শতাংশ। সর্বোচ্চ নম্বর ৭৩.৫০ এবং চতুর্থ শিফটে ৩ হাজার ৭২৩ জন। পাশের হার ২৩.৮০ শতাংশ, সর্বোচ্চ নম্বর ৭৬। সব মিলেয়ে চার শিফটে পাশের হার ২৬ দশমিক ৬২ শতাংশ।

উল্লেখ্য, মঙ্গলবার সন্ধ্যায় ব্যবসা অনুষদভুক্ত 'বি' ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে পাশের হার ছিল ৫০.৮২। এর আগে গত সোমবার (৫ জুন) বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি' ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছিল।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫

সকল