২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পুলিশ প্রটোকলে ক্যম্পাস ছাড়লেন রাবি ভিসি

পুলিশ প্রটোকলে ক্যম্পাস ছাড়লেন রাবি ভিসি - ছবি- নয়া দিগন্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহানের মেয়াদ শেষ হয় বৃহস্পতিবার। এরই মধ্যে দুপুরে নিয়োগ বাণিজ্য নিয়ে রাবি ও মহানগর ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান পুলিশ প্রটোকলে বাসভবন ত্যাগ করেছেন।

বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়েন তিনি। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনারা আমাকে অনেক সহযোগিতা করেছেন, এজন্য আন্তরিকভাবে কৃতজ্ঞ। কতজন নিয়োগ দিলেন- এ বিষয়ে জানতে চাইলে ভিসি বলেন, ‘পরে জানতে পারবেন’।

এর আগে ভিসি বিভিন্ন পদে নিয়োগ দিচ্ছেন এমন খবর পেয়ে সকাল থেকেই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও চাকরিপ্রত্যাশীরা অবস্থান নেয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার মামুনুর রশীদ ১২২ জন চাকরিপ্রত্যাশীর নিয়োগ নিশ্চিত করে প্রয়োজনীয় কাগজপত্রে স্বাক্ষর নিয়ে ভিসির বাসভবন থেকে বেরিয়ে আসছেন। এমন খবর পেয়ে মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে ঘিরে ধরে মারধর করেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে ছাড়িয়ে আনতে গেলে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। পরে পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ছাত্রলীগের সংঘর্ষে শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগের সহকারী পরিচালক কামরুজ্জামান চঞ্চল, হবিবুর হলের সেকশন অফিসার আবদুল্লাহ আল মাসুদসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।


আরো সংবাদ



premium cement
‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি

সকল