২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতে পাচারকালে বিজিবি’র হাতে তক্ষকসহ আটক ২

উদ্ধারকৃত তক্ষক - ছবি : নয়া দিগন্ত

ভারতে পাচারকালে একটি তক্ষক ও মোটর সাইকেলসহ দু’জনকে আটক করেছে নওগাঁ ১৬-বিজিবি। আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাত হাজার টাকা জরিমানা করে মোটর সাইকেলসহ ছেড়ে দেয়া হয়।

নওগাঁ-১৬ বিজিবির দেয়া প্রেস রিলিজ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির বিশেষ টহল দল মঙ্গলবার রাতে জেলার নীতপুর বিওপির সীমান্ত পিলার ২১৯/১১-আর হতে আনুমানিক সাত শ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে পারঘাট নামক স্থানে এই অভিযান পরিচালনা করে।

অভিযান চালিয়ে জেলার সাপাহার উপজেলার করমুডাংগা গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে রেজওয়ান (৪৫) ও খঞ্জনপুর গ্রামের ছিদ্দিকুর রহমানের ছেলে মোঃ নুর নবীকে (৩০) ৭.৫ ইঞ্চি লম্বা, ৪০ গ্রাম ওজনের একটি তক্ষক এবং একটি মোটরসাইকেলসহ আটক করা হয়। তক্ষকটির আনুমানিক বাজার মূল্য ১০ থেকে ১২ হাজার টাকা । আটককৃত আসামিদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বন্য প্রাণী সংরক্ষণ আইন-২০১২ এর ৩৪ (খ) ধারা মোতাবেক মোঃ নুর নবীকে (৩০) পাঁচ হাজার টাকা এবং মোঃ রেজওয়ানকে (৪৫) দুই হাজার টাকা সর্বমোট সাত হাজার টাকা জরিমানা করে মোটর সাইকেলসহ ছেড়ে দেয়া হয়।

উদ্ধারকৃত তক্ষকটিকে পোরশা উপজেলা ম্যাজিষ্ট্রেট এবং বন্য প্রাণী সম্পদ কার্যালয়ের প্রতিনিধির উপস্থিতিতে গানাইর রিজার্ভ ফরেষ্টে অবমুক্ত করা হয়েছে।


আরো সংবাদ



premium cement

সকল