০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


নওগাঁয় করোনা সন্দেহে ৩ বাড়ি লকডাউন

-

নওগাঁর আত্রাইয়ে ঢাকা থেকে আসা ৩ ব্যক্তির মধ্যে করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয়ায় ৩টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার বিকেলে উপজেলার বিশা ইউনিয়নের খাসখামার গ্রামে এ লকডাউন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো: ছানাউল ইসলাম, এসিল্যান্ড আরিফ মুর্শেদ মিশু, উপজেলা  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  ডা: রোকসানা হ্যাপি সরেজমিনে প্রত্যক্ষ করে এই ব্যবস্থা নেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রোকসানা হ্যাপি জানান, পরীক্ষার জন্য অসুস্থ ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে আইডিসিআর-এ পাঠানো হয়েছে। অসুস্থ ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া ৩টি বাড়ি লকডাউন করা হয়েছে এবং পাশ্ববর্তী বাড়ি ঘরের লোকজনকে সতর্ক করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো: ছানাউল ইসলাম বলেন, গত সপ্তাহে ওই তিন ব্যক্তি ঢাকা থেকে বাড়ি আসার পর থেকেই জ্বর-কাশি ও গলা ব্যথায় অসুস্থ হয়ে পড়েন। তাদের মধ্যে করোনাভাইরাসের লক্ষণ থাকায় তাৎক্ষণিকভাবে ওই বাড়িগুলো লকডাউন করা হয়।

তিনি আরো বলেন, ওই বাড়ি গুলোর আশেপাশে জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওয়ার্ড কমিটিকে সার্বক্ষনিক তদারকির দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের নিত্য প্রয়োজনীয় বিষয়ে আমাকে অবগত করতে বলেছি যাতে কোনো বিষয়ে তাদের সমস্যা না হয়।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল