২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শাহজাদপুরে আইসলেশনে ১ নারী, দুটি বাড়ি লকডাউন

শাহজাদপুরে আইসলেশনে ১ নারী, দুটি বাড়ি লকডাউন - ছবি : সংগৃহিত

সিরাজগঞ্জে গত ২৪ ঘন্টায় ১০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া জেলায় হোম কোয়ারেন্টাইনে রাখা ব্যাক্তিদের মধ্যে ১৩৭ জনকে সুস্থ্যতার ছাড়পত্র দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। সোমবার দুপুরে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুননেছা মুজিব জেনারেল হাসপাতালে আইসোলেশন সেন্টারে এক নারীকে রাখা হয়েছে।

এদিকে শাহজাদপুরের কৌজুরি ইউনিয়নের ভাটাপাড়া গ্রামে করোনা সন্দেহে ২ জনকে বাধ্যতামুলক হোম কোয়ারেন্টাইনে রেখে তাদের বাড়ি দুটি লকডাউন করা হয়েছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: রঞ্জন কুমার দত্ত জানান, এদিন দুপুরে শহরের এসএস রোডের বাসিন্দা এক নারী আইসোলেশন সেন্টারে ভর্তি হয়েছেন। রোগী শ্বাসকষ্ট, পাতলা পায়খানাজনিত রোগে আক্রান্ত। তবে রোগীর পরিবারের সদস্যরা আজই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাবেন বলে তত্বাবধায়ক জানান।

সিরাজগঞ্জ জেলার ৯টি উপজেলায় এ পর্যন্ত বিদেশফেরত মোট ৫৬৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং তাদের মধ্যে ৪৪১ জনকে সুস্থ্যতার ছাড়পত্র দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। এর ফলে সিরাজগঞ্জ জেলায় এখন বিদেশফেরত হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১২৮ জন।

এছাড়া করোনা ঠেকাতে প্রশাসনের গৃহিত পদক্ষেপের কারণে সিরাজগঞ্জ শহর একদম ফাঁকা রয়েছে। রাস্তাঘাটে যানবাহন নেই বললেই চলে। পন্যবাহী কিছু যানবাহন চলাচল করলেও যাত্রীবাহী বাসের চলাচল দেখা যাচ্ছে না। গ্রামীন রাস্তায় ভটভটি নছিমন,ব্যাটারীচালিত অটোরিকসা ও সিএনজি চালিত অটোরিকসা বন্ধ রয়েছে। এর ফলে এসব যানবাহনের সাথে জড়িত মানুষজন অতি কষ্টে দিনাতিপাত করছেন। এছাড়া রিকসাচালক ও দিনমজুরেরা বিপাকে পড়েছেন সবচেয়ে বেশি।  ঘরে বসে অলস সময় কাটাচ্ছেন মানুষ। করোনা আতঙ্কে হাসপাতাল ও শহরের ক্লিনিকগুলোতেও সাধারণ রোগে আক্রান্ত রোগী চিকিৎসা নিতে আসছেন না। তবে ঔষধের দোকানগুলোতে যথেষ্ট ভিড় দেখা গেছে।

এদিকে প্রান্তিক আয়ের লোকজনকে সহায়তার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে এ পর্যন্ত ৫৫৩ মেট্রিকটন চাল এবং নগদ ১২ লক্ষ টাকার বরাদ্দ দেয়া হয়েছে। এরমধ্যে চার লক্ষ টাকা এবং মধ্যে ১৯৫ মেট্রিকটন চাল বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা রিলিফ অফিসার আব্দুর রহিম।

সিরাজগঞ্জ সদর আসনের এমপি প্রফেসর ডা. মো: হাবিবে মিল্লাত মুন্না’র ব্যক্তিগত উদ্যোগে ১০ হাজার পরিবারের মধ্যে ত্রান সহায়তা এবং মুসল্লিদের মধ্যে দুই হাজার হ্যান্ডস্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়েছে। এছাড়া যুবলীগ ও সেচ্ছাসেবক লীগের উদ্যোগে সাবান মাস্ক ও হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করা হয়েছে। আরো ত্রাণ সহায়তার ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন পৌর আওয়ামীলীগ সভাপতি হেলাল উদ্দিন। 


আরো সংবাদ



premium cement