২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


স্যামসাংয়ের নতুন দুই স্মার্টফোন

-

দেশের বাজারে এএস সিরিজের নতুন দুটি ফোন এনেছে স্যামসাং। ফোন দুটি হলো গ্যালাক্সি এ৩০এস ও এ৫০এস। গ্যালাক্সি এ৩০এস হ্যান্ডসেটটিতে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। সেখানে রয়েছে ২৫ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। সামনে আছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটিতে ৬ দশমিক ৪ ইঞ্চি সুপার ইনফিনিটি-ভি অ্যামোলেড ডিসপ্লে আছে।
ডিভাইসটিতে এক্সিনোস ৭৯০৪ অক্টাকোর প্রসেসর, ৪ জিবি র্যাম, ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। অপারেটিং সিস্টেমে রয়েছে অ্যান্ড্রয়েড পাই। গ্যালাক্সি এ৫০এস ফোনটিতে আছে ৪৮, ৮ ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা। সামনে আছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটিতে ৬ দশমিক ৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ইনফিনিটি-ইউ ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড পাই ওয়ানইউআই সমর্থিত এবং এতে ব্যবহার করা হয়েছে এক্সিনোস ৯৬১১ অক্টাকোর প্রসেসর, ৬ জিবি র্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ (৫১২ পর্যন্ত বৃদ্ধি করা যাবে)।
দুটি ডিভাইসেই রয়েছে চার হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। দ্রুত গতিতে চার্জের জন্য থাকছে ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। ফোনগুলো প্রিজম ক্রাশ ব্ল্যাক, প্রিজম ক্রাশ হোয়াইট এবং প্রিজম ক্রাশ ব্লুÑ এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে। গ্যালাক্সি এ৩০এস এর দাম ২২ হাজার ৯৯০ টাকা এবং গ্যালাক্সি এ৫০এস দাম ২৯ হাজার ৯৯০ টাকা।


আরো সংবাদ



premium cement