২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


স্মার্টফোন রিভিউ অপো এ৯ ২০২০

-

চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো সম্প্রতি বাজারে এনেছে মিডরেঞ্জের নতুন স্মার্টফোন এ৯ ২০২০। ৮ গিগাবাইট র্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ স্পেস এর ফোনটিতে আছে চারটি ক্যামেরা এবং সামনে ১৬ মেগাপিক্সেল সেন্সরের একটি ক্যামেরা
মেটালিক বডির না হলেও অপো এ৯ ২০২০ স্মার্টফোনটির গ্লসি লুক প্রথম দেখাতেই নজর কাড়বে। এর নিচের দিকে থাকছে একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক, স্পিকার গ্রিল এবং ইউএসবি-সি পোর্ট। পেছনের দিকে আছে চারটি ক্যামেরা এবং ফিজিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। মেরিন গ্রিন এবং স্পেস পার্পল রঙে স্মার্টফোনটি বাজারে পাওয়া যাচ্ছে। স্মার্টফোনটির দাম ২৪ হাজার ৯৯০ টাকা।
এতেআছে ৮ গিগাবাইট র্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজ ক্যাপাসিটি। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ অক্টাকোর প্রসেসর যার ক্লকস্পিড ২.০ গিগাহার্জ। এর সাথে জিপিইউ হিসেবে থাকছে অ্যাড্রেনো ৬১০। এতে অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে কালার ওএস ৬.০.১ যা অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক।
অপো এ৯ ২০২০ স্মার্টফোনটিতে আছে চারটি রিয়ার ক্যামেরা। এর মূল রিয়ার ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেল যাতে ব্যবহার করা হয়েছে স্যামসাংয়ের জিএম ওয়ান সেন্সর। থাকছে এফ/১.৮ অ্যাপার্চারের লেন্স। এর সাথে আছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর যা ১৯০ ডিগ্রি পর্যন্ত ভিউয়ের ছবি তুলতে সক্ষম। এছাড়া আছে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সামনে থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা যার অ্যাপার্চার এফ/২.০। ক্যামেরা ফিচারে থাকছে প্রচলিত সব ফিচারই। পর্যাপ্ত আলোতে এই ফোনের ক্যামেরায় তোলা ছবি মুগ্ধ করার মতো। এর রিয়ার ক্যামেরা ব্যবহার করে ৩০ এফপিএসে ৪কে ভিডিও ধারণ করা যাবে।
স্মার্টফোনটিতে আছে ৬.৫ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে যার রেজ্যুলেশন ৭২০ পিক্সেল বাই ১৬০০ পিক্সেল। ফোনটিতে আছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। সাধারণ ব্যবহারে একবার চার্জ দিলে অনায়াসেই ফোনটি দুই দিন ব্যবহার করা যাবে।


আরো সংবাদ



premium cement